BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সংসদের অপমান, মানুষের অপমান’, ডেরেক-শান্তনুর আচরণে ক্ষুব্ধ PM Modi

Published by: Paramita Paul |    Posted: August 3, 2021 2:00 pm|    Updated: August 3, 2021 3:07 pm

PM Narendra Modi anguished over paper-snatching, papri Chaat remark of TMC MPs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাদল অধিবেশনে ঐক্যবদ্ধ বিরোধীদের বিক্ষোভের জেরে কার্যত স্তব্ধ সংসদের কর্মকাণ্ড। বারবার মুলতুবি হচ্ছে অধিবেশন। এবার বিরোধীদের এহেন আচরণের তুমুল সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। বেঁধেন তৃণমূল সাংসদদেরও। তাঁদের আচরণকে ‘সংসদের জন্য অপমানজনক’ বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার অধিবেশন (Monsoon session) শুরুর আগে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা-সহ বিজেপির সংসদীয় কমিটির অন্যান্য শীর্ষ নেতা-মন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই দুই তৃণমূল সাংসদের (TMC MP) কার্যকলাপের তীব্র নিন্দা করেন মোদি। এমনটাই জানিয়েছেন সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

[আরও পড়ুন: Tokyo Olympics: ইজরায়েলের জাতীয় সংগীত বাজতেই ধরা পড়ল Anu Malik-এর চুরি!]

অধিবেশনের শুরুতেই তৃণমূল সাংসদ শান্তনু সেন (MP Santanu Sen) তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে কাগজ কেড়ে নিয়েছিলেন। এই ঘটনার তীব্র নিন্দা করেন প্রধানমন্ত্রী। বলেন, “দুই কক্ষেই বিরোধীদের আচরণ সংসদকে অপমান করছে। যিনি মন্ত্রীর হাত থেকে কাগজ ছিনিয়ে নিয়ে ছিঁড়ে দিয়েছিলেন, তিনি নিজের কাজের জন্য সামান্যটুকুও অনুতপ্ত নন।” শুধু শান্তনু সেন নন, প্রধানমন্ত্রীর কথায় উঠে আসে ডেরেক ও ব্রায়েনের কথাও। বলেন, “গতকাল এক তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন (Derek O’Brien) বিল পাশ সংক্রান্ত একটি টুইট করেন। যাঁরা সাংসদদের নির্বাচন করেছিলেন, এটা তাঁদের জন্য অপমানজনক।” এ ধরনের আচরণে প্রধানমন্ত্রী ‘ক্ষুব্ধ’ বলেই জানিয়েছেন বৈঠকে উপস্থিত মন্ত্রী প্রহ্লাদ যোশী।

 

[আরও পড়ুন: ‘দিলীপদা রগড়ে দেবে’, অভিনেত্রী Paayel-এর খোলামেলা পোশাক দেখে আক্রমণ নেটিজেনদের]

প্রসঙ্গত,  সংসদে একাধিক গুরুত্বপূর্ণ বিল দ্রুত পাশ করা নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন সাংসদ তথা রাজ্যসভায় তৃণমূল দলনেতা ডেরেক ও ব্রায়েন (TMC MP Derek o Brien)। বাদল অধিবেশনে পাশ হওয়া বিল এবং বিল পাশের সময়সীমা তুলে ধরেছিলেন তিনি। সঙ্গে লিখেছেন, “সংসদে বিল পাশ করছেন নাকি পাপড়ি চাট (Papdi chat) বানাচ্ছেন।” এ নিয়ে বিজেপির সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী এবং রাজ্যসভার সাংসদ মুখতার আব্বাস নকভি বলেন, “আমাদের কোনও তাড়া নেই। প্রতিটি বিল নিয়ে আলোচনা করতে রাজি আমরা। কিন্তু তৃণমূল সাংসদের পাপড়ি চাট মন্তব্য অত্যন্ত অপমানজনক। তার জন্য সকলের কাছে ক্ষমা চাওয়া উচিৎ।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×