BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: ইজরায়েলের জাতীয় সংগীত বাজতেই ধরা পড়ল Anu Malik-এর চুরি!

Published by: Suparna Majumder |    Posted: August 2, 2021 3:35 pm|    Updated: August 2, 2021 3:35 pm

Anu Malik trolled on twitter for Copying Israeli National Anthem In 1996 Song | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) বেজে উঠেছিল ইজরায়েলের জাতীয় সংগীত। আর তার জেরে বেজায় ট্রোলড হলেন বলিউডের সংগীত পরিচালক অনু মালিক (Anu Malik)। সুর চুরির অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে।

আর্টিস্টিক জিমন্যাটিক্সে সোনা জিতেছিলেন ইজরায়েলের জিমন্যাস্ট আরতেম দোলপিয়াত (Artem Dolgopyat)। তাঁকে পদক দেওয়ার সময়ই বাজানো হয়েছিল সে দেশের জাতীয় সংগীত। তা শুনেই হতবাক নেটিজেনদের অনেকে। এ যেন ঠিক নয়ের দশকে মুক্তি পাওয়া ‘দিলজ্বলে’ সিনেমার ‘মেরা মুল্ক মেরা দেশ’ গানটি।

[আরও পড়ুন: সত্যের জয় হবেই! সন্তানদের প্রসঙ্গ তুলে Raj Kundra ইস্যুতে প্রথমবার মুখ খুললেন ক্ষুব্ধ Shilpa]

১৯৯৬ সালে মুক্তি পেয়েছিল হ্যারি বাওয়েজা পরিচালিত ‘দিলজ্বলে’ ছবিটি। তাতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অজয় দেবগন, সোনালি বেন্দ্রে, মধু এবং অমরিশ পুরী। ছবির আটটি গানেই সুর দিয়েছিলেন অনু মালিক। ‘মেরা দেশ মেরা মুলক’ গানের দু’টি ভার্সান তৈরি হয়েছিল। একটি গেয়েছিলেন কুমার শানু ও আদিত্য নারায়ণ। আরেকটি ভার্সান গেয়েছিলেন কবিতা কৃষ্ণমূর্তি।

ইজরায়ের জাতীয় সংগীতের (Israeli National Anthem) সঙ্গে বলিউড সুরকারের গানের মিল খুঁজে পেতেই শুরু হয়ে গিয়েছে ট্রোলের পালা। কেউ কটাক্ষ করে লিখেছেন, “ইজরায়েলের জাতীয় সংগীতকেও বাদ দেননি অনু মালিক। তা দিয়ে ১৯৯৬ সালের দিলজ্বলে সিনেমার গানও বানিয়ে ফেলেছিলেন। নেটদুনিয়াটা ছিল বলেই জানতে পারলাম।” ইজরায়েলের জাতীয় সংগীত নকল করার ঘটনা প্রকাশ্যে আসার পর অনু মালিকের কেমন অবস্থা হতে পারে তাও ছবি শেয়ার করে দেখানো হয়েছে।

Anu Malik Trolled

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা Deepika Padukone? হাসপাতালের বাইরে অভিনেত্রীকে দেখেই জল্পনা তুঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×