BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Mamata Banerjee ফেরার পরই ২ দিনের দিল্লি সফরে যাচ্ছেন রাজ্যপাল Jagdeep Dhankhar

Published by: Sucheta Sengupta |    Posted: August 10, 2021 3:31 pm|    Updated: August 10, 2021 5:20 pm

West Bengal Governor Jagdeep Dhankhar will fly Delhi today for 2 days visit | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দিল্লি সফরে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সূত্রের খবর, মঙ্গলবার বিকেলের বিমানেই রাজধানীতে যাচ্ছেন তিনি। ২ দিন থাকবেন সেখানে। জরুরি আলোচনা সেরে বৃহস্পতিবার নাগাদ ফিরবেন ধনকড়। প্রসঙ্গত সপ্তাহ খানেক আগে চারদিনের দিল্লি সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তারপরই রাজ্যপালের এই সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের। 

সম্প্রতি ঘনঘন দিল্লি (Delhi) সফর করছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। গত কয়েকমাসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ডাকে নিয়মিতই দিল্লি গিয়েছেন তিনি। অমিত শাহকে রাজ্যের সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে রিপোর্ট দেওয়ার পাশাপাশি একাধিক বিজেপি নেতার সঙ্গে দেখাও করেছেন রাজ্যপাল। বারবার তাঁর দিল্লি যাওয়া নিয়ে সরব হয়েছেন রাজ্যের শাসকদলের নেতারা। বিজেপি তথা কেন্দ্রের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা প্রমাণে একাধিক মন্তব্য শোনা গিয়েছে। 

তবে ধনকড়ের এবারের সফরের রাজনৈতিক তাৎপর্য ভিন্ন। জুলাইয়ের শেষেই মুখ্যমন্ত্রী চারদিনের সফরে দিল্লি ঘুরে এসেছেন। সেখানে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে দেখাসাক্ষাৎ, আলোচনা হয়েছে তাঁর। সুদৃঢ় হয়েছে বিরোধী ঐক্য। তিনি ফেরার পরই আচমকা মঙ্গলবারই রাজ্যপালের দিল্লি যাওয়ার খবরে ভিন্ন ইঙ্গিত দেখছে রাজনৈতিক মহলের একাংশ। মন্ত্রী ফিরহাদ হাকিম এই সফরকে কটাক্ষ করে বলেছেন, ”তাঁর উপর অমিত শাহর চাপ আছে। ওঁর কষ্টটা বুঝতে পারি।” 

[আরও পড়ুন: করোনা যুদ্ধে দারুণ সাফল্য, দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি পেল M R Bangur]

মঙ্গলবার দুপুরে রাজ্যপালের সঙ্গে রাজভবনে গিয়ে দেখা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। হাওড়ার আমতায় গণধর্ষণের শিকার মহিলার সঙ্গে হাসপাতালে তাঁকে দেখা করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তুলে রাজ্যপালের দ্বারস্থ হয়েছেন তিনি। প্রসঙ্গত, নির্যাতিতা মহিলা বিজেপি কর্মীর স্ত্রী বলে দাবি করেছে দল। এছাড়া এদিন রাজভবনে গিয়েছেন এক ধর্মীয় সংগঠনের প্রতিনিধিরা। তাঁদের দাবি, মুখ্যমন্ত্রীর ঘোষিত ১৬ আগস্ট ‘খেলা হবে দিবস’ যাতে বদলানো হয়। কারণ, ১৯৪৬ সালের ওইদিন কুখ্যাত ‘ক্যালকাটা কিলিংস’ হয়েছিল। তাই ১৬ আগস্ট ‘ডাইরেক্ট অ্যাকশন ডে’ পালনের দাবি ওই সংগঠনের প্রতিনিধিদের।

[আরও পড়ুন: সাতসকালে বিদ্যাসাগর সেতুতে দুর্ঘটনা, বাইক চালককে পিষে দিয়ে গেল বাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে