BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

এবার করোনাযোদ্ধা হিসেবে টিকা পাবেন ব্যাংক কর্মীরাও, ঘোষণা রাজ্য সরকারের

Published by: Sulaya Singha |    Posted: May 21, 2021 5:05 pm|    Updated: May 21, 2021 5:48 pm

West Bengal govt announces free corona vaccine for Bank employees | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনাযোদ্ধা হিসেবে টিকার অগ্রাধিকার পাচ্ছেন ব্যাংক কর্মীরাও (Bank Workers)। শুক্রবারই রাজ্য সরকারের তরফে জানিয়ে দেওয়া হল, সরকারি ও বেসরকারি সমস্ত ব্যাংক কর্মীদের টিকাকরণের ব্যবস্থা করা হল। আগামী সপ্তাহ থেকেই ধাপে ধাপে করোনা ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরু করে দেওয়া হবে।

চলতি বছর মার্চ থেকে বাংলায় নতুন করে চোখ রাঙাচ্ছে নোভেল করোনা ভাইরাস (Corona virus)। আর এক্ষেত্রে ফ্রন্টলাইন ওয়ার্কারদের সুস্থ ও নিরাপদে রাখাকে পাখির চোখ করেছে রাজ্য স্বাস্থ্যদপ্তর। চিকিৎসা ও স্বাস্থ্যক্ষেত্রে জড়িত প্রত্যেককেই ইতিমধ্যে করোনা টিকা দেওয়া হয়েছে। সম্প্রতি সাংবাদিকদেরও করোনাযোদ্ধা হিসেবে ঘোষণা করে তাঁদের টিকাকরণের ব্যবস্থা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এবার ব্যাংক কর্মীদের আবেদনেও সাড়া দিল রাজ্য। এদিন জানানো হয়, কলকাতা পুরসভা ও জেলার পুরভবনগুলিতে কোভিড টিকা নেওয়ার ব্যবস্থা করা হবে। তার জন্য নামের তালিকা তৈরির নির্দেশও দেওয়া হয়েছে। আগামী সপ্তাহ থেকেই যাতে ব্যাংক কর্মীদের টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু করা যায়, সেই চেষ্টাই করা হচ্ছে।

[আরও পড়ুন: এবার খড়দহ কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী শোভনদেব? পদত্যাগের পরই শুরু জল্পনা]

গোটা রাজ্যে কার্যত লকডাউনের পরিস্থিতি তৈরি হলেও ছুটি নেই ব্যাংক কর্মীদের। গত বছর অতিমারীর উদ্বেগজনক পরিস্থিতিতেও ব্যাংকে গিয়েছেন কর্মীরা। তাঁদের ওয়ার্ক ফ্রম হোম করারও উপায় নেই। ইতিমধ্যেই মারণ ভাইরাসে আক্রান্তও হয়েছেন রাজ্যের বহু কর্মী। প্রাণ গিয়েছে করোনায়। আর সেই কারণে কর্মীদের সুরক্ষার জন্য অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশনের (AIBOC) তরফে টিকা দেওয়ার আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও দিয়েছিলেন। এরপর গতকাল ব্যাংক ও কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য টিকা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দেন মুখ্যমন্ত্রী। আর আজই ব্যাংক কর্মীদের টিকা দেওয়ার কথা ঘোষণা করল রাজ্য সরকার। এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই খুশি ব্যাংক কর্মীরা।

[আরও পড়ুন: বিপাকে মিঠুন! ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্যের মামলায় রিপোর্ট তলব আদালতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement