BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

JEE পরীক্ষার্থীদের পাশে রাজ্য, চালু কন্ট্রোল রুম-হেল্পলাইন নম্বর, ঘোষণা শিক্ষামন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: July 16, 2021 4:56 pm|    Updated: July 16, 2021 6:05 pm

West Bengal govt inaugurates helpline number for JEE aspirants | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স (JEE) পরীক্ষা। চলতি বছরে করোনা আবহে এই প্রথমবার রাজ্যে অফলাইনে পরীক্ষা দিতে চলেছেন পড়ুয়ারা। পরীক্ষাকেন্দ্রে সশরীরে হাজির থাকতে হবে তাঁদের। শুধু রাজ্য নয়, ভিন রাজ্যেও বহু পড়ুয়া এই পরীক্ষা দেবেন। এমন পরিস্থিতিতে পড়ুয়াদের অন্যতম চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে পরিবহণ ব্যবস্থা। তবে তাঁদের জন্য কন্ট্রোল রুম চালু করছে শিক্ষা দপ্তর। শুক্রবার সাংবাদিক বৈঠক করে সেই ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Education Minister Bratya Basu)।

এদিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এবার ৯২ হাজার ৬৯৫ জন জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিচ্ছেন। এ রাজ্য থেকে পরীক্ষা দেবেন ৬০ হাজার ১০৫ জন। ভিন রাজ্যের ৩১ হাজার ৫৯৪ জন পরীক্ষা দেবেন।। তাঁদের জন্য কন্ট্রোল রুম চালানো হয়েছে। ১৬ জুলাই সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কন্ট্রোল রুম চালু থাকবে। আবার ১৭ জুলাই সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে কন্ট্রোল রুম। পড়ুয়াদের সুবিধা-অসুবিধার দিকে নজর রাখবে এই কন্ট্রোল রুম। উচ্চ শিক্ষাদপ্তরের আধিকারিকদের নিয়ে কন্ট্রোল রুম খোলা থাকবে। চালু হয়েছে বেশকিছু হেল্পলাইন নম্বরও। নম্বর গুলি হল 033-2367-1149, 033-2367-1199। টোলফ্রি নম্বর 18001023781 এবং 18003450050।

[আরও পড়ুন: আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ: আগামী সপ্তাহ থেকে শুরু Online Counselling]

করোনা আবহে গণপরিবহণ কম চলছে। ফলে পরীক্ষার্থীরা কীভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছবেন, তা নিয়ে চিন্তায় অভিভাবকরা। এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, রাস্তায় যথেষ্ট বাস আছে। জয়েন্ট এন্ট্রান্স কমিটির কাছেও সেই তথ্য রয়েছে। এছাড়া, অ্যাডমিট কার্ড দেখিয়ে পরীক্ষার দিন স্টাফ স্পেশ্যালে উঠতে পারবেন পরীক্ষার্থীরা। ফলে অসুবিধা হবে না বলে আশাপ্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। কোভিডবিধি মেনেই চলবে পরীক্ষা গ্রহণ।

কোভিড পরিস্থিতির কারণে ১১ জুলাইয়ের পরিবর্তে পরীক্ষা হতে চলেছে ১৭ জুলাই। করোনা আবহে এই প্রথম অফলাইনে কোনও পরীক্ষা নিতে চলেছে রাজ্য সরকার। কঠোরভাবে কোভিডবিধি মেনে নির্দিষ্ট কেন্দ্রে পারস্পরিক দূরত্বে ছাত্র-ছাত্রীদের বসিয়ে খাতায় কলমে পরীক্ষা নেওয়া হবে। 

[আরও পড়ুন: রাষ্ট্রপতিকে নালিশ জানাতে মমতার সফরের মাঝেই দিল্লি যাবে BJP পরিষদীয় দল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement