BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

জল্পনাতেই সিলমোহর, ভোটের আগে কলকাতার নয়া পুলিশ কমিশনার সৌমেন মিত্র

Published by: Sulaya Singha |    Posted: February 6, 2021 7:44 pm|    Updated: February 6, 2021 7:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারই সংবাদ প্রতিদিন ডিজিটাল ভোটের মুখে রাজ্য পুলিশে বড়সড় রদবদলের খবর তুলে ধরেছিল। শনিবার তাতেই পড়ল সিলমোহর পড়ল। এদিন বিজ্ঞপ্তি দিয়ে রদবদলের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়। পরিবর্তন করা হয়েছে কলকাতার পুলিশ কমিশনার এবং রাজ্য পুলিশের এডিজি আইনশৃঙ্খলাকেও।

অনুজ শর্মার (Anuj Sharma) পরিবর্তে কলকাতার নতুন পুলিশ কমিশনার (Police Commissioner) হলেন সৌমেন মিত্র। এর আগে ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের সময় তৎকালীন কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। তাঁর জায়গায় আনা হয় সৌমেন মিত্রকে। যদিও নির্বাচনের পরই ফের সৌমেন মিত্রকে বদলি করা হয়। রাজীব কুমারকেই ফিরিয়ে আনা হয় কমিশনার পদে। এবার অনুজ শর্মার বদলি হিসেবে দায়িত্ব দেওয়া হল সেই সৌমেন মিত্রকেই। রাজ্য পুলিশের এডিজি আইনশৃঙ্খলা পদে আনা হল জাভেদ শামিমকে। অন্যদিকে, অনুজ শর্মা পেলেন সিআইডি বিভাগের দায়িত্ব। তিনি বসলেন এডিজি সিআইডি পদে।

[আরও পড়ুন: কাঁথির জনসভা থেকে ‘তুই-তোকারি’ অভিষেকের, জবাব দিলেন শুভেন্দু]

এদিকে, বারাকপুরের কমিশনার হলেন অজয় কুমার নন্দ। প্রাক্তন কমিশনার মনোজ কুমার বর্মাকে দেওয়া হল CIF-এর। বিধাননগরের নয়া কমিশনার পদে বসলেন সুপ্রতিম সরকার। হাওড়ার নয়া কমিশনার সি সুধাকর। তবে পদে অবনতি হল জ্ঞানবন্ত সিংয়ের। সশস্ত্র বাহিনীর এডিজি পদে বদলি করা হল তাঁকে। এডিজি ও আইজিপি প্ল্যানিংয়ের দায়িত্বে রাজীব মিশ্র।

কয়েকদিন আগেই রাজ্যের অন্যান্য জেলাতে পুলিশের শীর্ষ পদে একাধিক পরিবর্তন করা হয়েছিল। সরানো হয়েছিল বীরভূম, পুরুলিয়ার পুলিশ সুপারকে। পুরুলিয়ার পুলিশ সুপার ছিলেন এস সেলভামুরুগান। তাঁর বদলে নিয়ে আসা হয় বিশ্বজিৎ মাহাতোকে। সেলভামুরুগানকে সিআইডিতে বদলি করা হয়। অন্যদিকে, অনুব্রতর গড় বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিংকেও বদলি করা হয়। তাঁর পরিবর্তে এই পদে আসেন কলকাতার ডিসি (সেন্ট্রাল) মীরাজ খালিদ। উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনের আগেও কমিশন শ্যাম সিংকে সরিয়ে দিয়েছিল। এবার নির্বাচনের আগেই তাঁকে বদলি করেছে রাজ্য সরকার। এখানেই শেষ নয়, এরপরই সরানো হয় চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবীরকেও। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয় গৌরব শর্মাকে। যদিও এরপরই নিজের পদ থেকে ইস্তফা দেন হুমায়ুন কবীর।

[আরও পড়ুন: নাড্ডার পালটা, ভোটের আগে চলতি সপ্তাহেই মালদহে যেতে পারেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement