BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সুব্রত মুখোপাধ্যায়ের হৃদপিণ্ডে বসল ২ টি স্টেন্ট, ফোনে মন্ত্রীর খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: November 1, 2021 9:04 pm|    Updated: November 1, 2021 9:04 pm

West Bengal minister Subrata Mukherjee's health condition slightly improves | Sangbad Pratidin

ক্ষীরোদ ভট্টাচার্য: বেশ কয়েকদিন ধরেই এসএসকেএম হাসপাতালে ভরতি রাজ্য মন্ত্রিসভার প্রবীনতম সদস্য সু্‌ব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। সোমবার হল তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি। এদিন সকাল এগারোটা নাগাদ তাঁর অস্ত্রোপোচার করা হয়। মন্ত্রীর হৃদপিণ্ডে বসানো হয়েছে দুটি স্টেন্ট।

অস্ত্রোপচারের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ফোন করে খবর নেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। জানতে চান অস্ত্রোপোচার কেমন হয়েছে, তিনি এখন কেমন আছেন। হাসপাতাল সূত্রে খবর, ২৪ অক্টোবর সুব্রত মুখোপাধ্যায় হাসপাতালে ভরতি হওয়ার পর থেকেই নিয়মতি ফোনে তাঁর খোঁজ নিয়েছেন মুখ্যমন্ত্রী। সোমবারও তার অন্যথা হয়নি।

[আরও পড়ুন: Coronavirus Update: দিওয়ালির আগে নিয়ন্ত্রণে রাজ্যের দৈনিক সংক্রমণ, বিমানযাত্রীদের জন্য জারি নয়া নির্দেশিকা]

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর রাতে বুকে ব্যাথা ও অস্বস্তি নিয়ে এসএসকেএম হাসপাতালের উডর্বান ওয়ার্ডের ভরতি হন সুব্রত মুখোপাধ্যায়। পরের দিন ভোরে আচমকা হার্ট ফেলিওর হওয়ায় তাঁকে কার্ডিওলজির আইসিসিইউ–তে স্থানান্তরিত করা হয়। হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার অধ্যাপক সরোজ মণ্ডলের নেতৃত্বে সাত সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয় মন্ত্রীর চিকিৎসার জন্য। শারীরিক অবস্থার উন্নতি হতেই তাঁকে কেবিনে স্থানান্তরিত করা হয়।

এসএসকেএম সূত্রে খবর, গত শনিবার চিকিৎসকরা সিদ্ধান্ত নেন দ্রুত সুব্রত মুখোপাধ্যায়ের অ্যাঞ্জিওগ্রাম করার। সেই মতো তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হয়। রির্পোটে দেখা যায় দুটি ধমনীর প্রায় সবটাই ব্লকেজ। সঙ্গে সঙ্গে অ্যাঞ্জিওপ্লাস্টির সিদ্ধান্ত নেন মেডিক্যাল বোর্ডের বিশেষজ্ঞরা। মেডিক্যাল বোর্ডে যুক্ত করা হয়, কার্ডিওভাস্কুলার শল্য চিকিৎসক ডাঃ শুভেন্দু মহাপাত্র ও এক কার্ডিও অ্যানেস্থেসিস্টকে। বস্তুত, অস্ত্রোপোচারে যাতে কোনও সমস্যা না হয় তার সমস্ত ব্যবস্থা নিয়ে কাজ শুরু করেন বিশেষজ্ঞরা। প্রায় একঘণ্টা অস্ত্রোপচারের পর মন্ত্রীকে পর্যবেক্ষণের জন্য কার্ডিওলজির আইসিইউতে রাখা হয়। হাসপাতাল সূত্রে খবর, সুব্রত মুখোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল।

[আরও পড়ুন: মাছ ধরাকে কেন্দ্র করে বচসা, সালিশি সভায় লাঠিচার্জ পুলিশের, রণক্ষেত্র দঃ দিনাজপুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে