BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উন্নয়নকে যাঁরা স্তব্ধ করতে চাইছে মানুষ তাঁদের জব্দ করবে, হুঁশিয়ারি পার্থর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 5, 2018 4:00 pm|    Updated: June 19, 2019 1:38 pm

West Bengal Panchayat polls: TMC moves EC against BJP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংবাদমাধ্যমে বেঁচে থাকতে চাইছে বিরোধীরা। চাপ সৃষ্টি করে নির্বাচন কমিশন দূর্বল করার চেষ্টা চলছে। যাঁরা দাঙ্গা করে উন্নয়নকে স্তব্ধ করে দিতে চাইছে, মানুষ তাঁদের জব্দ করে দেবেন। পঞ্চায়েতে মনোনয়ন পর্বে অশান্তি নিয়ে বিজেপিকে একহাত নিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরের গিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিক অমরেন্দ্র সিংয়ের সঙ্গে দেখা করেন তৃণমূল কংগ্রেসের এক প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমের মতো শাসকদলের প্রথমসারির নেতারা। বিকেলে রাজভবনে গিয়ে রাজ্যপালকেও মনোনয়ন প্রক্রিয়ার বিষয়টি জানান শাসকদলের প্রতিনিধিরা।  তৃণমূলের অভিযোগ, বিরোধীরা মিথ্যা অভিযোগ করছেন। রাজ্যপালকে ভুল তথ্য দেওয়া হয়েছে।

[বিজেপির বিরুদ্ধে নির্বাচন কমিশনে তৃণমূল, পার্থদের তলব রাজ্যপালের]

পঞ্চায়েত ভোটগ্রহণ শুরু হলে পরিস্থিতি কী হবে? জানা নেই কারও। কিন্তু, মনোনয়ন পর্বেই রীতিমতো উত্তপ্ত গোটা রাজ্য। কাঠগড়ায় রাজ্যের শাসকদল। অভিযোগ, কোথাওই বিরোধীদের মনোনয়ন পেশ করতে দেওয়া হচ্ছে না। বৃহস্পতিবার বিডিও অফিসে মনোনয়ন পেশ করাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল বীরভূমের নলহাটি। আক্রান্ত হন সিপিএমের প্রাক্তন সাংসদ রামচন্দ্র ডোম। বেধড়ক মারে মাথা ফেটে গিয়েছে তাঁর। বোমা ও গুলি চলেছে উত্তর দিনাজপুরের চোপড়ায়ও। এই প্রেক্ষাপটে মারের বদলে পাল্টা মারের নিদান দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে কমিশনের দপ্তরের সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী-সমর্থকরা। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘মার বলে দিতে হয় না। দিতে হয়। বহিরাগতরা বুথে ঢুকলে ওষুধ দেওয়া হবে। প্রতিবারই পঞ্চায়েত নির্বাচনে ৭০-১০০ শ্মশানে যায়। এবারও ব্যতিক্রম হবে না।’  দিলীপবাবুর এহেন মন্তব্যের বিরোধিতা করেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। কমিশনকে চিঠিও দিয়েছেন তিনি।

[পঞ্চায়েত ভোট নিয়ে আজ সুপ্রিম কোর্টে বিজেপি, হাই কোর্টে কংগ্রেস]

বৃহস্পতিবার বিজেপির বিরুদ্ধে উসকানিমূলক রাজনীতির অভিযোগে কমিশনের দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করলেন শাসকদলের প্রতিনিধিরা। প্রতিনিধি দলের ছিলেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমও। পার্থ চট্টোপাধ্যায়ের অভিযোগ, সংবাদমাধ্যমে বেঁচে থাকতে চাইছে বিরোধীরা। চাপ সৃষ্টি করে নির্বাচন কমিশন দূর্বল করার চেষ্টা চলছে। তিনি বলেন, গ্রামীণ অর্থনীতি চাঙ্গা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটের প্রধান ইস্যু উন্নয়ন। যাঁরা দাঙ্গা করে উন্নয়নকে স্তম্ভ করে দিতে চাইছে, তাঁদের মানুষই জব্দ করবেন। এদিকে বিরোধীদের অভিয়োগে প্রেক্ষিতে তৃণমূলকে রাজভবনে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।   বিকেলে তাঁর সঙ্গে দেখা করেন শাসকদলের প্রতিনিধিরা। বৈঠকে মনোনয়ন প্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা হয়।  তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, বিরোধী মিথ্যা অভিযোগ করছেন।রাজ্যেপালকে ভুল তথ্য  দিয়েছেন তাঁরা।

[সারি-জারি গানের বোলে ভোটের প্রচার, সাজ সাজ রব মুর্শিদাবাদে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে