BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

সদ্য চালু হওয়া ফুলবাগান মেট্রো স্টেশনের ‘ভুয়ো’ ছবিকে কেন্দ্র করে তুলকালাম নেটদুনিয়ায়

Published by: Suparna Majumder |    Posted: October 7, 2020 12:40 pm|    Updated: October 7, 2020 1:58 pm

An Images

নব্যেন্দু হাজরা: রবিবার ছিল উদ্বোধন। সোমবার থেকেই পথ চলা শুরু হয়েছিল। এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ফুলবাগান মেট্রোকে (Phoolbagan Metro) কেন্দ্র করে তরজা তুঙ্গে। তরজার কেন্দ্রবিন্দুতে রয়েছে একটি ভুয়ো ছবি। যা ভারচুয়াল জগতে ছড়িয়ে পড়েছে।

ফুলবাগান মেট্রোর স্টেশনের বাইরের একটি ছবি শেয়ার করে অনেকেই অভিযোগ জানান, স্টেশনের নাম শুধু হিন্দি এবং ইংরেজিতে লেখা রয়েছে। বাংলায় নাম লেখা নেই।

 

[আরও পড়ুন:নভেম্বরে কী হবে রাজ্যের করোনা পরিস্থিতি? চিকিৎসকদের চিন্তা বাড়াচ্ছে পুজোর বাজারের ভিড়]

কিন্তু ছবিটি ভাল করে খেয়াল করলে দেখা যাবে হিন্দি এবং ইংরেজি হরফের উপরে বাংলা ভাষায় ফুলবাগান লেখা রয়েছে। তবে দিনের আলোয় তা প্রায় বোঝাই যাচ্ছে না। এ নিয়েও আবার কেউ কেউ ব্যঙ্গ করে লেখেন, দিনের আলোয় যদি ফুলবাগান মেট্রো স্টেশনের নাম বাংলায় পড়া যায় তাহলে প্রধানমন্ত্রী মোদির শাসনে ‘আচ্ছে দিন’-এরও হদিশ মিলবে।

 

ছবির নিয়ে তর্কাতর্কির খবর পৌঁছেছে মেট্রো কর্তৃপক্ষের কানেও। মেট্রোর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বাংলা, ইংরেজি এবং হিন্দি তিনটি ভাষাতেই ফুলবাগান মেট্রো স্টেশনের নাম লেখা রয়েছে। কেউ ইচ্ছাকৃতভাবে ছবি নিয়ে বিতর্ক তৈরি করছে। রবিবার উদ্বোধনের পর সোমবার যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে ফুলবাগান স্টেশন। স্টেশন উদ্বোধনের এবং সাজানোর একাধিক ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তার মধ্যে থেকেই এই ছবিটিও হয়তো ছড়িয়ে পড়েছে।

What is the real story of Phoolbagan Metro station’s viral pic?

এদিকে ফুলবাগান স্টেশন খুলতেই যাত্রী খরা কেটেছে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় (East – West Metro)। করোনা (CoronaVirus) পরিস্থিতি সত্ত্বেও প্রথম দিনই ফুলবাগান থেকে মেট্রোয় চড়ছেন ২১২ জন যাত্রী। মঙ্গলবার সংখ্যাটা আরও বেড়েছে। পার করেছে ৬০০র গণ্ডি।

[আরও পড়ুন: বাংলার কোন জেলায় কত ধর্ষণ? তথ্য দিয়ে মমতাকে বিঁধলেন ধনকড়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement