BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Vaccine: হোয়াটসঅ্যাপে বুকিং বন্ধ করছে KMC, কীভাবে মিলবে কোভিড টিকা?

Published by: Paramita Paul |    Posted: June 9, 2021 9:00 pm|    Updated: June 9, 2021 9:00 pm

Whatsapp booking for Corona Vaccine by KMC now being stopped । Sangbad Pratidin

কৃষ্ণকুমার দাস: ৪৫ ঊর্ধ্ব নাগরিকদের হোয়াটসঅ্যাপে বুকিং (WhatsApp Booking) করে টিকা নেওয়ার পরিষেবা বন্ধ করে দিচ্ছে কলকাতা পুরসভা। আগামী সোমবার থেকে পুরসভার যে কোনও হেলথ সেন্টারে আধার কার্ড নিয়ে পৌঁছলেই বুকিং ছাড়াই করোনার টিকা পাবেন নাগরিকরা। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত টিকার প্রথম ডোজ এবং দুপুর দেড়টা থেকে বিকেল চারটে পর্যন্ত টিকার দ্বিতীয় ডোজ মিলবে বলে বুধবার জানিয়েছেন কলকাতার পুরসভার মুখ্য প্রশাসক ও পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম।

সুপার স্প্রেডারদের রক্সি সিনেমা হল, বিধান শিশু উদ্যান, সাউথ সিটি স্কুল, এলিট সিনেমা, অহীন্দ্র মঞ্চের মতো পুরসভার মেগা সেন্টারগুলিতে ভ্যাকসিন (COVID-19 Vaccine) দেওয়া হবে। এছাড়াও তিনটি বাসে ‘ভ্যাকসিন অন হুইল’ এবং কোয়েস্ট মলে ‘ড্রাইভ ইন ভ্যাকসিন’ কর্মসূচি যথারীতি পুরসভা চালিয়ে যাবে বলে মুখ্য পুরপ্রশাসক জানান। অবশ্য যাঁরা সেন্টারে এসে লাইন দিয়ে টিকা নিতে চান না, তাঁরা আগের মতোই একই নম্বরে হোয়াটসঅ্যাপ বুকিং করে ‘ড্রাইভ ইন ভ্যাকসিন’ নিতে পারবেন।

[আরও পড়ুন: নিউটাউন এনকাউন্টার: কে এই গ্যাংস্টার জয়পাল ভুল্লার? কেন বাংলায় গেড়েছিল আস্তানা?]

প্রধানমন্ত্রী কেন্দ্রের হাতে সমস্ত মানুষকে টিকাকরণের দায়িত্ব নিয়ে নেওয়ার ঘোষণার সঙ্গে সঙ্গে রাজ্যকে ভ্যাকসিন বিক্রি বন্ধ করে দিয়েছে টিকা প্রস্তুতকারী সংস্থাগুলি। বিকল্প ব্যবস্থা না করে একতরফা সিদ্ধান্তে ভ্যাকসিন সরবরাহ বন্ধ করায় কলকাতা পুরসভার টিকার স্টক এদিন শেষ হয়ে গিয়েছিল। সেই কারণে এদিন শহরের ১০৩টি হেলথ সেন্টারে কোভিশিল্ডের টিকাকরণ বন্ধ ছিল। অবশ্য ৪১টি সেন্টারে কোভ্যাকসিন দেওয়া হয়েছে। বুধবার নতুন করে ভ্যাকসিনের স্টক আসায় বৃহস্পতিবার ফের পুরসভার সমস্ত সেন্টার থেকে টিকাকরণ চলবে। এখনও পর্যন্ত পুরসভা প্রায় ২২ লক্ষ মানুষকে টিকা দিয়েছে। পুরসভার মুখ্য প্রশাসক জানিয়েছেন, আর ৪০ লক্ষ টিকা পেলে প্রায় সমস্ত শহরবাসীকে ভ্যাকসিনের দুটি করে ডোজ দেওয়া সম্ভব হবে। কেন্দ্র যদি সময়মতো সমস্ত ভ্যাকসিন দিয়ে দেয়, তাহলে আগামী ১৫ আগস্টের মধ্যে কলকাতার সমস্ত বাসিন্দাদের টিকাকরণ সম্পন্ন করে করোনার দ্বিতীয় ঢেউ রুখে দিতে চান ফিরহাদ।

[আরও পড়ুন: উপনির্বাচন নিয়ে আলোচনা চেয়ে কংগ্রেসকে প্রস্তাব, আগ বাড়িয়ে জোট ভাঙবে না CPIM]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement