BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোভিড মোকাবিলায় আমলারা কেন, মন্ত্রীরা কি অযোগ্য? মুখ্যমন্ত্রীকে কটাক্ষ মান্নান-সুজনের

Published by: Subhamay Mandal |    Posted: July 28, 2020 8:12 pm|    Updated: July 28, 2020 8:12 pm

An Images

বুদ্ধদেব সেনগুপ্ত: মন্ত্রীরা অযোগ্য। তাই আমলাদের দায়িত্ব দিতে হচ্ছে। স্বাস্থ্যের জরুরি অবস্থাকে ব্যবহার করে মুখ্যমন্ত্রী বিধানসভা ভোটের রাজনীতি করছেন বলে অভিযোগ করল বিরোধীরা। করোনা প্রতিরোধে ৮ জন আমলাকে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্তের বিরোধিতা করে এভাবেই সরকারের বিরুদ্ধে একযোগে তোপ দাগল বাম ও কংগ্রেস।

রাজ্যে করোনা মোকাবিলায় ৮ জন আমলাকে দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই সিদ্ধান্তের বিরোধিতা করে বিরোধী দলনেতা আবদুল মান্নান (Abdul Mannan) বলেন, “মুখ্যমন্ত্রী যাকে ইচ্ছা দায়িত্ব দিতেই পারেন। আমলা দিয়েই যদি রাজ্য চালাতে হয় তাহলে ৪ ডজন মন্ত্রী কী করছেন। তাঁরা যদি অযোগ্য হন তাহলে বিধায়কদের দায়িত্ব দিন।” তাঁদের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধী দলনেতা। তাঁর মতে নিশ্চয়ই বিধায়কদেরও মুখ্যমন্ত্রী বিশ্বাস করেন না। তাই ত্রাণ, বিদ্যুৎ বা করোনা মোকাবিলায় পুলিশের ওপর ভরসা করতে হচ্ছে। মন্ত্রীরা অযোগ্য হলে তাঁদের বরখাস্ত করার দাবি জানান তিনি। তিনি মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, “মানুষ সব দেখছে। সুযোগ পেলে দুর্নীতিগ্রস্ত, অযোগ্য শাসকদলকে সমুচিত জবাব দেবে।” ভোটের দিকে তাকিয়ে রাজনীতি না করার দাবি জানান আবদুল মান্নান।

[আরও পড়ুন: ​বকরি ইদ, রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসে ছাড়, রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন জানুন]

তাঁকে সঙ্গত দেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী (Sujan Chakraborty)। তাঁর অভিযোগ, জরুরি অবস্থায় মানুষের দিকে চোখ রাঙাচ্ছে পুলিশ। মানুষকে ভয় পাইয়ে দিচ্ছে। করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী তাঁদের কাধে দায়িত্ব চাপিয়ে দিয়ে ভোটের প্রস্তুতি সারছেন। মন্ত্রীদের কেন দায়িত্ব দেওয়া হল না তা নিয়ে প্রশ্ন তোলেন বাম পরিষদীয় দলনেতা। কোভিড মোকাবিলা করতে গিয়ে রাজ্য সরকার জনবিচ্ছিন্ন হয়ে গিয়েছে। তাই আমলা নির্ভর হয়ে পর়ছে বলে অভিযোগ করেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement