৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বকরি ইদ, রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসে ছাড়, রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন জানুন

Published by: Tiyasha Sarkar |    Posted: July 28, 2020 4:50 pm|    Updated: July 28, 2020 7:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বকরি ইদের কারণে চলতি সপ্তাহের শনিবার রাজ্যে জারি হচ্ছে না কমপ্লিট লকডাউনের নিয়ম। পরিবর্তে লকডাউন হবে রবিবার অর্থাৎ ২ আগস্ট, মঙ্গলবার নবান্ন থেকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পাশাপাশি, আগস্টের আর কোন কোন দিন গোটা রাজ্যে লকডাউন জারি থাকবে সেই তালিকাও দিলেন মুখ্যমন্ত্রী।

করোনা (Corona Virus) সংক্রমণ রুখতে কিছুদিন আগেই ফের লকডাউন জারি সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। ঘোষণা করা হয়েছিল যে, প্রতি সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউন থাকবে গোটা বাংলা। জানানো হয়েছিল যে, চলতি সপ্তাহের বুধবার অর্থাৎ ২৯ জুলাই জারি থাকবে লকডাউন। কিন্তু আরেক দিন কবে? শনিবার কি? তা নিয়ে বিস্তর জল্পনা চলছিল। মঙ্গলবার নবান্ন থেকে সেই জল্পনার অবসান ঘটালেন মুখ্যমন্ত্রী। জানালেন, ৩১ আগস্ট পর্যন্ত প্রতি সপ্তাহের শনিবার ও রবিবার করে রাজ্য জারি থাকবে কমপ্লিট লকডাউন। তবে চলতি সপ্তাহে বুধবারের পর শনিবার লকডাউন হবে না। কারণ, ওই দিন, ১ আগস্ট বকরি ইদ। তবে শনিবারের বদলে রবিবার হবে লকডাউন। একইভাবে রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবস, গণেশ চতুর্থী ও মহরমের দিনও থাকছে কমপ্লিট লকডাউনের আওতার বাইরে। 

[আরও পড়ুন: স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা নিয়ে UGC’র বিরোধিতা, সুপ্রিম কোর্টের দ্বারস্থ ওয়েবকুপা]

তবে ঠিক কোন কোন দিন জারি থাকবে লকডাউন? তালিকা অনুযায়ী, আগস্টের ২, ৫, ৮, ৯, ১৬, ১৭, ২৩, ২৪, ৩১ তারিখ সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্যে। অতএব আগস্টের প্রতি রবিবার, তিনটি সোমবার একটি শনিবার ও একটি বুধবার জারি থাকছে লকডাউন। প্রসঙ্গত, শনিবার ইদ উপলক্ষে লকডাউন জারি থেকে বিরত থাকলেও সমস্ত নিয়ম মেনেই সকলকে আনন্দ করার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, প্রথমে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন যে, আগস্টের ২, ৫, ৮, ৯, ১৬, ১৭, ২২, ২৩, ২৯, ৩০ তারিখ লকডাউন জারি থাকবে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে সেই তালিকা অনুযায়ী গণেশ চতুর্থী ও মহরমের দিন লকডাউন পড়ে যাওয়া তা পালটানো হয়।  

[আরও পড়ুন: ঝুড়িভরতি মুরগির ডিম সাবাড় করে ফণা তুলছে গোখরো! ঘরে ঢুকেই আঁতকে উঠলেন গৃহস্থ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement