BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নাম বদলাচ্ছে মাঝেরহাট ব্রিজের, উদ্বোধনের ২ দিন আগে ঘোষণা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: December 1, 2020 4:33 pm|    Updated: December 1, 2020 4:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেতাজির (Subhas Chandra Bose) ১২৫ তম জন্মদিবস পালনের প্রথম পদক্ষেপ হিসেবে মাঝেরহাট ব্রিজের নাম বদলের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। উদ্বোধনের ২ দিন আগে মুখ্যমন্ত্রী নিজেই জানালেন, মাঝেরহাট ব্রিজের নতুন নাম হবে ‘জয় হিন্দ।’ এসবের মাঝেও একহাত নিলেন কেন্দ্রকে।

মঙ্গলবার দুপুরে নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকেই প্রথমে মুখ্যমন্ত্রী বলেন যে, অবশেষে মাঝেরহাট ব্রিজের কাজ শেষ। আগামী ৩ তারিখ, অর্থাৎ বৃহস্পতিবার উদ্বোধন করা হবে সেতুর। এরপরই তিনি বলেন, “এবার নেতাজি সুভাষচন্দ্র বোসের ১২৫ তম জন্মদিন। সেই কারণে সরকারের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হবে। তার মধ্যে প্রথম হল, মাঝেরহাট ব্রিজের নাম পালটে করা হচ্ছে জয় হিন্দ।” তাঁর কথায়, “আমি চাই জয় হিন্দ লোকের মুখে মুখে ঘুরুক, সেই কারণেই এমন সিদ্ধান্ত।”

[আরও পড়ুন: ‘স্বাধীনভাবে কাজ করতে পারছি না’, সুর চড়িয়ে তৃণমূল ছাড়ার ইঙ্গিত ‘কংগ্রেস’ বিধায়কের]

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর বিকেল ৪টে ৪২ মিনিটে আচমকা ভেঙে পড়েছিল পুরনো দুই লেনের মাঝেরহাট ব্রিজ। বজবজ সেকশনের লাইনের উপর দিয়ে সেতু, তাই প্রথা অনুযায়ী রেলওয়ের অংশের নির্মাণের দায়িত্ব এবং খরচ দেওয়ার কথা রেলের। কিন্তু কেন্দ্রের বরাদ্দের অপেক্ষায় না থেকে পুরো ব্রিজের খরচ ২৫০ কোটি টাকার বেশির দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মুখ্যমন্ত্রী। স্রেফ মেরামতির দিকে না গিয়ে দ্বিতীয় হুগলি সেতুর ধাঁচে নতুন করে ৬৫০ মিটার দীর্ঘ নয়া সেতু তৈরির কাজে হাত দেয় পিডব্লুডি, কলকাতা পুরসভা। কয়েকদিন আগে শেষ হয়েছে কাজ। মিলেছে রেলের সেফটি সার্টিফিকেটও (Safety certifcate)। এবার উদ্বোধনের অপেক্ষা।

[আরও পড়ুন: নাবালিকার বিয়ে রুখতে বাড়িতে বিডিও, ভয়ে বস্তায় পাত্রীকে লুকিয়ে রাখল পরিবার! তারপর…]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement