BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘বৈচিত্রের মধ্যে ঐক্যকে শেষ নিঃশ্বাস পর্যন্ত রক্ষা করব’, অযোধ্যায় ভূমিপুজোর দিন টুইট মমতার

Published by: Subhamay Mandal |    Posted: August 5, 2020 12:11 pm|    Updated: August 5, 2020 12:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে সেই মাহেন্দ্রক্ষণ। ঐতিহাসিক রাম মন্দির নির্মাণের সূচনা হবে ভূমিপুজো ও শিলান্যাস দিয়ে। সেই কর্মকাণ্ডের পৌরোহিত্য করতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার সকালে নয়াদিল্লি থেকে অযোধ্যার উদ্দেশে রওনা হলেন যখন। তখনই টুইট করে সম্প্রীতির বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লিখেছেন, “হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান, একে অপরের ভাই-ভাই! আমার ভারত মহান, মহান আমার হিন্দুস্তান! আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্রের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে, এবং আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যবদ্ধভাবে এই ঐতিহ্যকে সংরক্ষিত রাখবো”

প্রসঙ্গত, তাৎপর্যপূর্ণ ভাবে টুইটে কোথাও রাম মন্দিরের প্রসঙ্গ উল্লেখ করেননি মমতা। ভুমিপুজোর প্রসঙ্গও নেই। যেখানে এই অনুষ্ঠানকে সামনে রেখে বঙ্গ বিজেপির দিলীপ ঘোষরা রাষ্ট্রবাদের কথা বলছেন, তখন কিন্তু মুখ্যমন্ত্রী কৌশলে বৈচিত্রের মধ্যে ঐক্যের কথা মনে করিয়ে দিয়েছেন নিজের টুইট বার্তায়। তাঁর টুইটটি প্রশাসনিক ও রাজনৈতিক দু’ভাবেই অর্থবহ বলছে ওয়াকিবহাল মহল। অযোধ্যায় রাম মন্দিরের ভুমিপুজোকে ঘিরে যাতে রাজ্যে কোনও রকম ধর্মীয় হিংসার ঘটনা না ঘটে তা নিয়ে তিনি সতর্ক। তাই দেশের সব ধর্মের মানুষের সহাবস্থানের কথা বলেছেন তিনি।

[আরও পড়ুন: ‘রাম মন্দিরের ভূমিপুজোর দিন লকডাউন করে ভাল করেছেন মুখ্যমন্ত্রী’, সুর নরম দিলীপের]

এদিকে আবার বুধবারই রাজ্যজুড়ে লকডাউন। প্রথমে যদিও তা নিয়ে আপত্তি করছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। লকডাউন প্রত্যাহার করা না হলে রাজ্য সরকারকে ফল ভুগতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। তবে বুধবার সকালে সুর নরম বিজেপি নেতার। লকডাউন হিসাবে মুখ্যমন্ত্রী ছুটি দিয়ে ভাল কাজ করেছেন বলেই দাবি তাঁর। এছাড়া এবার থেকে ৫ আগস্ট জাতীয় ছুটি ঘোষণারও দাবি জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতিতে জোর করে সংসদের অধিবেশন বসলে অনুপস্থিত থাকবে তৃণমূল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement