১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

NASA-র এজেন্টের ভুয়ো পরিচয়ে লক্ষাধিক টাকা প্রতারণা, কলকাতা থেকে গ্রেপ্তার মহিলা

Published by: Sucheta Sengupta |    Posted: August 20, 2021 3:24 pm|    Updated: August 20, 2021 4:23 pm

Woman posing as NASA agent dupes Haryana man arrested | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: ফের ভুয়ো পরিচয় দিয়ে লক্ষাধিক টাকা প্রতারণার (Fraud)অভিযোগ। এয়ারপোর্ট (Airport) এলাকা থেকে গ্রেপ্তার এক মহিলা। পুলিশ সূত্রে খবর, তিনি রীতিমতো উচ্চশিক্ষিত। আর তাঁর প্রতারণার জালও বহুদূর বিস্তৃত। মার্কিন মহাকাশ সংস্থা নাসার (NASA) এজেন্ট বলে নিজেকে পরিচয় দিয়েছিলেন ওই মহিলা। তিনি এয়ারপোর্ট এলাকার বাসিন্দা। তাঁকে গ্রেপ্তার করেছে নারায়ণপুর থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, হরিয়ানার (Haryana) বাসিন্দা নরেন্দ্র সিং নামে এক ব্যক্তি বৃহস্পতিবার নারায়ণপুর থানায় অভিযোগ জানান, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পরিচয় হওয়া এক মহিলা নিজেকে নাসার এজেন্ট বলে পরিচয় দেন। তাঁর নাম মধুমিতা সাহা। তিনি জানান যে নাসার DRDO-তে সুপার অ্যান্টিক মেটাল ডেলিভারির এজেন্ট। নরেন্দ্র সিংকে তিনি জানান যে নাসার তৈরি সুপার অ্যান্টিক মেটাল কম পয়সায় কিনে নাসায় ডেলিভারি করবে এবং সেখান থেকে দ্বিগুণ টাকা পাওয়া যাবে। সেই কারণে ইনভেস্টর হিসাবে তাঁরা বিভিন্ন ব্যক্তির থেকে টাকা নিচ্ছে। সেখান থেকে লভ্যাংশ প্রত্যেক ইনভেস্টরকে দেওয়া হবে।

[আরও পড়ুন: চাকরি দেওয়ার নামে বড়সড় আর্থিক প্রতারণা, পুলিশের জালে রেলের ভুয়ো ইঞ্জিনিয়ার]

এমনই প্রলোভন দেখিয়ে নরেন্দ্র সিং-সহ একাধিক বিভিন্ন বার অভিযোগকারীর কাছ থেকে ধাপে ধাপে লক্ষাধিক টাকা আদায় করেন মধুমিতা। নরেন্দ্র সিং জানান, নারায়ণপুর থানা এলাকার ডিরোজিও কলেজ সংলগ্ন একটি জায়গায় এই টাকার লেনদেন হয়। অর্থ নেওয়ার পর তাঁর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয় অভিযুক্ত মহিলা। এরপরই নারায়ণপুর থানায় অভিযোগ করেন নরেন্দ্র। পুলিশ তদন্তে নেমে রাতেই এয়ারপোর্টের বাসিন্দা মধুমিতা সাহা নামে ওই মহিলাকে গ্রেপ্তার করে।

[আরও পড়ুন: অশান্ত Afghanistan, কলকাতার বাজারে আকাশছোঁয়া দাম ড্রাই ফ্রুটের]

পুলিশ জানিয়েছে, মধুমিতা সাহার কাছ থেকে উদ্ধার হয়েছে নগদ প্রায় ২২ হাজার টাকা এবং বেশ কিছু নথি। তবে সবমিলিয়ে তাঁর কাছে আরও বেশি ধৃতকে শুক্রবার বারাকপুর আদালতে তোলা হবে এবং ১৪ দিনের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে বলে পুলিশ সূত্রে খবর। ধৃত মহিলাকে নিজেদের হেফাজতে নিয়ে গোটা বিষয়ে তদন্ত করা হবে যে এই প্রতারণা চক্রের সঙ্গে আরও কারা কারা জড়িত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে