BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

‘বাংলাকে পরাধীন করতে দেব না’, বিজেপির ‘বঙ্গভঙ্গ’ ষড়যন্ত্রে গর্জে উঠলেন মমতা

Published by: Paramita Paul |    Posted: June 14, 2021 5:28 pm|    Updated: June 14, 2021 7:37 pm

Won't let BJP to divide Bengal. says CM Mamata Banerjee । Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বঙ্গভঙ্গের যড়যন্ত্র করছে বিজেপি। সোমবার এহেন অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। একইসঙ্গে কেন্দ্রেকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তিনি। বললেন, “বাংলাকে পরাধীন করতে দেব না। বাংলাকে ভাগ করতে চাওয়ার উপযুক্ত জবাব দেবে বাংলার মানুষ”

ভোটের ফলপ্রকাশের পর থেকেই বাংলায় চলতে থাকা হিংসা নিয়ে সরব হয়েছে বিজেপি। এবার তাদের অভিযোগ, বাংলাদেশ, নেপাল-সহ একাধিক দেশ থেকে উত্তরবঙ্গে ঢুকছে দুষ্কৃতীরা। এমনকী, রোহিঙ্গারাও ‘সেফ প্যাসেজ’ হিসেবে ব্যবহার করছে উত্তরবঙ্গের জেলাগুলিকে। তাই এবার উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে গণ্য করার দাবি তুলছেন বিজেপি সাংসদ বিধায়করা। সূত্রের খবর, জলপাইগুড়িতে বিজেপির বৈঠকে এই দাবি উঠেছে। বিজেপির এই ‘ষড়যন্ত্রে’র বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা।

[আরও পড়ুন: ‘গণতন্ত্র নিঃশ্বাস নিতে পারছে না’, শুভেন্দুদের সঙ্গে চা চক্রের পর বিস্ফোরক রাজ্যপাল]

সোমবার নবান্নের সাংবাদিক সম্মেলন থেকে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, “বাংলাকে ভাঙতে এলে বাংলার মানুষ তার জবাব দেবে। কিছুদিন আগে ভোটে হেরেও শিক্ষা হয়নি ওঁদের।” মুখ্যমন্ত্রীর প্রশ্ন, “কেন্দ্রশাসিত অঞ্চল করা মানে কী? দিল্লির পায়ে পড়তে হবে? জম্মু কাশ্মীরের মতো মুখ বন্ধ করে রাখতে হবে?” এরপরই তিনি বলেন, “এ সব করা এত সহজ নয়। এর জন্য রাজ্যের অনুমতি লাগে। বিজেপি চাইলে জলপাইগুড়ি বিক্রি করে দিতে পারে না। আলাদা করে আলিপুরদুয়ার বিক্রি করে দিতে পারে না।” এর পরই বিজেপি কর্মীদেরও তীব্র কটাক্ষ করেন মমতা। বলেন, “যাঁরা দু-চারটে ফেক ভিডিও করে বাংলাকে বদনাম করার চেষ্টা করছে, তাদের পরে বুকে লিখে ঘুরতে হবে, বিজেপি করি না।”

শনিবারের জিএসটি কাউন্সিলের বৈঠক বাংলার অর্থমন্ত্রী অমিত মিত্রের কণ্ঠরোধের অভিযোগ উঠেছে কেন্দ্রের বিরুদ্ধে। এদিন এ নিয়ে কেন্দ্রের তীব্র সমালোচনা করেন মমতা। বলেন, “লজ্জা করে না জিএসটির উপর কর নিচ্ছেন। সেদিন অমিত মিত্র বলতে গিয়েছিল তাই ওঁর কণ্ঠরোধ করা হয়।”

[আরও পড়ুন: এমআর বাঙ্গুর হাসপাতালে অগ্নিকাণ্ড, আতঙ্কিত রোগী ও তাঁদের পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement