BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ইউজারদের সুবিধার্থে নতুন চেহারায় ধরা দিতে চলেছে হোয়াটসঅ্যাপ

Published by: Sulaya Singha |    Posted: October 20, 2018 6:22 pm|    Updated: October 20, 2018 6:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজারো মেসেজিং অ্যাপের মধ্যে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তাই শীর্ষে। কারণও রয়েছে। প্রতিনিয়তই কিছু না কিছু ফিচার এনে চ্যাটিংয়ের অভিজ্ঞতাকে আরও আকর্ষণীয় করে তুলছে এই অ্যাপ। আর এবার ইউজারদের সুবিধার্থে আরও কয়েকটি পরিবর্তন ঘটতে চলেছে হোয়াটসঅ্যাপে। যাতে বন্ধু-বান্ধব এবং আত্মীয় পরিজনদের সঙ্গে যোগাযোগ রাখা আরও সহজ হয়। চলুন দেখে নেওয়া যাক, কী কী বদল আসতে চলেছে এই মেসেজিং অ্যাপে।

১. সারাক্ষণ মেসেজ আসায় বিরক্ত? কানের কাছে মেসেজিং টোন বাজতেই থাকে। তাই বাধ্য হয়ে ফোনকেই সাইলেন্ট মোডে রাখতে হয়। কিন্তু এবার শুধু হোয়াটসঅ্যাপকেই রাখা যাবে সাইলেন্ট মোডে। অনেক ইউজাররাই ইতিমধ্যে এই ফিচারটির সুবিধা পাচ্ছেন। সেই সঙ্গে আপনার পছন্দের চ্যাট যতদিন ইচ্ছে আপনি আরকাইভ করে রাখতে পারবেন। অনেক পুরনো হয়ে গেলেও তা নিজে থেকে ডিলিট হবে না।

২. অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করেন? তাহলে আপডেট করে দেখুন তো আপনার হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাটে নামের তালিকাটি সম্পূর্ণ হাইড রয়েছে কিনা। তাহলে বুঝবেন, নতুন ফিচার আপনার হোয়াটসঅ্যাপে যুক্ত হয়ে গিয়েছে। More অপশনটি ক্লিক করলে তবেই গোটা তালিকাটি খুলবে।

৩. হোয়াটসঅ্যাপের অন্যতম আকর্ষণ এর নানা ইমোজি, স্টিকার এবং জিফ। খুব তাড়াতাড়ি এই মেসেজিং অ্যাপে যুক্ত হতে চলেছে আরও কিছু মজাদার স্টিকার। আপাতত বিটা মোডে রয়েছে এই প্রক্রিয়া। তবে শীঘ্রই তা পৌঁছে যাবে ইউজারদের কাছে। ইমোজি সেকশনেই পেয়ে যাবেন নতুন নতুন স্টিকার।

৪. আইওএস ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ খুলে সোয়াইপ করলেই মেসেজের রিপ্লাই করা যায়। এবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও পাবেন এই সুবিধা। অর্থাৎ মেসেজের উত্তর দেওয়া এখন আরও সহজ। কোনও মেসেজ পেলে স্ক্রিনের ডান দিকে সোয়াইপ করুন আর পাঠিয়ে দিন আপনার বার্তা।

৫. অ্যান্ড্রয়েড ইউজাররা খুব শীঘ্রই উপভোগ করবেন পিকচার-ইন-পিকচার মোড। কী সেটি? এই মোডের মাধ্যমে চ্যাট স্ক্রল করার সময়ও ভিডিও দেখা যাবে অনায়াসে। আপাতত অ্যান্ড্রয়েডের বিটা ভার্সানে রয়েছে এই মোডটি। এই ফিচারটিও আইওএস ডিভাইস ব্যবহারকারীরা ইতিমধ্যেই উপভোগ করছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement