BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Jio প্রাইম মেম্বারশিপ না নিলে ৩১ মার্চের পর কী হবে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 24, 2017 10:48 am|    Updated: March 24, 2017 11:27 am

A must read article for those not opting for Jio Prime Membership

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেডলাইন ৩১ মার্চ! রিলায়েন্স জিও-র চেয়ারম্যান মুকেশ আম্বানি জানিয়ে দিয়েছেন, আসন্ন ৩১ মার্চের পর রিলায়েন্স জিও-র কোনও অফারই আর ‘ফ্রি’ থাকবে না। মিলবে না ফ্রি ডেটা। নিরব্বিছিন্ন ডেটা পরিষেবা পেতে এককালীন ৯৯ টাকার বিনিময়ে ‘প্রাইম মেম্বারশিপ’ গ্রহণ করতে হবে। তারপর রয়েছে একগুচ্ছ রিচার্জের অপশন। একবার মেম্বার হলে প্রতিদিন ১০ টাকারও কমে এক জিবি করে হাই স্পিড ফোর-জি ডেটা পাওয়া যাবে। ৩০৩ টাকার বিনিময়ে মিলবে ২৮ জিবি ডেটা, ৪৯৯ টাকার বিনিময়ে পাওয়া যাবে ৫৬ জিবি ডেটা, মেয়াদ ২৮ দিন। সেক্ষত্রে প্রতিদিন দুই জিবি করে ডেটা ব্যবহার করা যাবে।

[Jio প্রাইম মেম্বারশিপ ফ্রি-তে পাবেন কীভাবে?]

কিন্তু কী হবে যদি আপনি প্রাইম ‘মেম্বারশিপ’ না নেন? ৩১ মার্চের মধ্যে ‘সাবস্ক্রাইব’ না করলে কী হবে? জিও ইউজারদের ফোনে একটি মেসেজ দিনে অন্তত ৮-১০ বার ফ্ল্যাশ করছে। ওই মেসেজে লেখা রয়েছে, “অভিনন্দন! আপনি জিও প্রাইম মেম্বার হওয়ার যোগ্য।” ওই মেসেজ বারবার মনে করিয়ে দেওয়া হচ্ছে, জিও পরিষেবা পেতে আপনাকে এককালীন ৯৯ টাকা দিতেই হবে। জিও প্রাইম মেম্বারশিপ পাওয়ার শেষ তারিখ ৩১ মার্চ। জিও প্রাইম মেম্বাররা ফোর-জি ডেটা ও জিও অ্যাপের সমস্ত সুযোগ সুবিধা পাবেন।

[Jio গ্রাহকদের জন্য সুখবর, এবার এল ক্যাশব্যাক অফার]

 

অনেকেই ভাবছেন, যে মুকেশ আম্বানি যখন আশ্বাস দিয়েছেন তখন ভয়েস কলিং বোধহয় সারাজীবন ফ্রি-তেই মিলবে। কিন্তু এই তথ্য সম্পূর্ণ সত্য নয়। ৩১ মার্চ পর্যন্তই ফ্রি-তে ভয়েস কল করা যাবে। ৩১ মার্চের পর জিও-র কোনও একটি অফার না নিলে ফ্রি-তে ভয়েস কলও করা যাবে না বলে দাবি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের। জিও প্রাইমের FAQ পেজকে উদ্ধৃত করে তারা জানিয়েছে, “৩১ মার্চ, ২০১৭-র পর জিও-র কোনও না কোনও একটি প্ল্যানে রিচার্জ না করলে ডেটা ও ভয়েস কল পরিষেবা বন্ধ হয়ে যাবে। তবে আগামী কয়েকদিন পর্যন্ত ইনকামিং কল ও এসএমএস ঢুকবে। তারপর সেটাও বন্ধ হয়ে যাবে।” আরেকটি সূত্র জানাচ্ছে, ৯০ দিনের মধ্যে কোনও প্ল্যানে রিচার্জ না করলে জিও-র ইনকামিং কল পরিষেবা ও এসএমএস ঢোকাও বন্ধ হয়ে যাবে।

ধরা যাক আপনি প্রাইম মেম্বারশিপ নিয়েছেন, অথচ কোনও রিচার্জ করলেন না। সেক্ষত্রে কী হবে? একটি সূত্রের দাবি, সেক্ষত্রে ইউজারদের কয়েকদিন সময় দেওয়া হবে। সেই নির্দিষ্ট সময়ের মধ্যে রিচার্জ না করলে জিও-র সমস্ত পরিষেবা সাময়িকভাবে স্তব্ধ হয়ে যাবে। ওই নির্দিষ্ট কয়েকদিন ইনকামিং কল ও এসএমএস ঢুকবে। তারপর সব পরিষেবা পুরোপুরি স্তব্ধ হয়ে যাবে।

[ভয়েস কলের জন্য কি সত্যি এবার টাকা কাটবে Jio?]

প্রাইম মেম্বারশিপ নিলেন না, অথচ জিও পরিষেবা ব্যবহার করতে চান, সেক্ষত্রে কী করতে পারেন? সর্বভারতীয় সংবাদমাধ্যমটির দাবি, সেক্ষত্রে অন্যান্য রিচার্জের অপশন রয়েছে। কিন্তু প্রাইম মেম্বারদের তুলনায় নন-প্রাইম মেম্বারদের বেশি দাম দিয়ে ওই সব প্ল্যান কিনতে হবে। সবশেষে জেনে রাখতে হবে, ৩১ মার্চের পর প্রাইম মেম্বারশিপ বা অন্য কোনও জিও প্ল্যান না নিলে কী হবে? সেক্ষত্রে ট্রাই-এর বেঁধে দেওয়া সময়ের পর আপনার জিও নম্বরটি বন্ধ হয়ে যাবে।

[আরও খুশির খবর, Jio গ্রাহকরা পাবেন অতিরিক্ত ১০ জিবি ফ্রি ডেটা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে