১৮ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৮ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কের কেন্দ্রে ই-কমার্স সাইট আমাজন। কেন? কারণ অনলাইনে বিক্রি হচ্ছে পাপোশ এবং কার্পেট। কিন্তু তা যে সে পাপোশ নয়। তাতে বসানো অমৃতসরের স্বর্ণমন্দিরের ছবি। আর এতেই তৈরি হয়েছে তুমুল বিতর্ক। পবিত্র অমৃতসর সাহিবের ছবি কেন পা মোছার পাপোশে তা ভেবেই কূল পাচ্ছেন না শিখ ধর্মাবলম্বীরা। এমন অদ্ভুত পণ্যের বিক্রি করে ঘোর বিপাকে আমাজন।

শিখ সম্প্রদায়ের তরফে জানানো হয়েছে, আমাজনে বিক্রি হচ্ছে পাপোশ, কার্পেট, টয়লেটের সিট কভার। সেই সব পণ্যেই রয়েছে স্বর্ণমন্দিরের ছবি। বিষয়টি প্রথমে নজরে আসে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া কিছু ছবি থেকে। বিক্রেতাদের অনেকেই স্বর্ণমন্দিরের ছবি যুক্ত পাপোশ, কার্পেটের ছবি পোস্ট করেন। শুধু তাই নয়, পাপোশে রয়েছে অন্যান্য সম্প্রদায়ের দেবদেবীর ছবিও। আমাজনের সিইও জেফ বেজোস এবং সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট অ্যান্ড জেনারেল কাউন্সেল ডেভিড জাপোলস্কিকে এই মর্মে একটি চিঠিও পাঠিয়েছে শিখ কোয়ালিশন। ক্রমেই ক্ষোভ ছড়ায় শিখদের মধ্যে। বিপাকে পড়ে শেষমেশ ড্যামেজ কন্ট্রোলে নামল আমাজন।

[প্রকাশ্যে এল Lenovo Z5 Pro GT, জেনে নিন হ্যান্ডসেটটির ফিচার]

তবে আইনি ওই সংগঠনের তরফে জানানো হয়, শিখ সম্প্রদায়ের বিক্ষোভের জেরে ইতিমধ্যেই ওয়েবসাইটটি থেকে সরিয়ে দেওয়া হয়েছে বেশ কয়েকটি পেজ। যেখানে স্বর্ণমন্দিরের ছবি দেওয়া পাপোশ, কার্পেটের ছবি ছিল। ওই পেজগুলি সার্চ করলে কিছুই দেখাচ্ছে না। ফলে সেই পণ্যগুলি সরিয়ে ফেলা হয়েছে বলেই মনে করা হচ্ছে।

তবে এই প্রথমবার নয়, এর আগেও হিন্দু দেবদেবীর ছবি-সহ টয়লেট সিট বিক্রি করেছিল আমাজন। যার জন্য সমালোচনার ঝড় উঠেছিল। শিখ কোয়ালিশনের তরফে আমাজনকে অনুরোধ জানানো হয়েছে, ভবিষ্যতে আর কখনও এধরনের পণ্য যেন তাদের সাইটে বিক্রি করা না হয়, সে বিষয়টি তারা নিশ্চিত করুক। পাশাপাশি কেন এমন পণ্যের বিক্রি বন্ধ হওয়া উচিত, তার ব্যাখ্যা দিয়ে শিখ সম্প্রদায়ের প্রত্যেককে আলাদা করে আমাজনকে চিঠি পাঠাতে বলা হয়েছে।

[বড়দিন উপলক্ষে আসছে ‘MI ফ্যান সেল’, মিলবে আকর্ষণীয় ছাড়]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং