BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুস্থ থাকতে সাহায্য করে বেডরুমের রং! আর যৌনতায়?

Published by: Bishakha Pal |    Posted: September 25, 2018 9:23 pm|    Updated: September 25, 2018 9:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেডরুমের রং বাছতে হয় ভেবেচিন্তে। কারণ ওটাই আপনার বিশ্রামের জায়গা। ওখানেই আপনি আপনার মতো করে থাকতে পারেন। ঘরে শান্তি বজায় রাখতে বাস্তুশাস্ত্রের সাহায্য নেয় মানুষ। কিন্তু জানেন কি বেডরুমের রং আপনার জীবনে প্রভাব ফেলে। অন্তত বিশেষজ্ঞরা তাই বলছেন। শুধু তাই নয়, সমীক্ষা এও বলছে বেডরুমের রং যৌনতাকেও প্রভাবিত করে।

কেন একথা বলছেন বিশেষজ্ঞরা?

প্রায় ২ হাজার ব্রিটিশ দম্পতিতে নিয়ে এই সমীক্ষা করে একটি সংস্থা। প্রতি সপ্তাহে ‘ইন্টিমেট এনকাউন্টার’ পরিমাপ করে তারা। দেখা যায়, বেডরুমের বিভিন্ন রং মানসিক অবস্থার উপর বিভিন্নভাবে প্রভাব ফেলে। যৌনতা তো বটেই, স্বাস্থ্য ও ঘুমের ক্ষেত্রেও প্রভাব ফেলে বেডরুমের রং।

দাঁত মাজার ব্রাশ ফেলে দিচ্ছেন! জানেন কি ভুল করলেন? ]

নীল

বিশেষজ্ঞরা বলছেন, মানুষকে ঘুমোতে এই রং খুব সাহায্য করে। বেডরুমের দেওয়ালে নীল রং করলে মস্তিস্ক হালকা হয়। আর সেই কারণেই ঘুম হয় ভাল। বেডরুমে নীল রং করলে রক্তচাপও নিয়ন্ত্রণে থাকে। হৃদরোগের প্রবণতাও কমে।

হলুদ

নীলের পরেই তালিকায় রয়েছে হলুদ। যেসব দম্পতিরা এই রং পছন্দ করেন, তারা বিশ্রামটাকে বেশিই প্রাধন্য দেন। রাতে গড়ে সাত ঘণ্টা ৪০ মিনিট ঘুমোন তাঁরা। হলুদ রং দেহকে রিল্যাক্স করতে সাহায্য করে। ফলে উত্তেজনার উপশম হয়।

ঠাকুরঘরে এসব রেখেছেন? সর্বনাশ! ]

ধূসর

চাঁদের আলোর অনুভূতি এনে দেয় ধূসর রং। বিশেষজ্ঞদের মতে, এই রং ঘরে করা হলে ঘুম ভাল হয়। প্রায় সাড়ে সাত ঘণ্টা ঘুমোয় মানুষ। যারা ঘরে এই রং করে, তারা সকালে ঘুম থেকে উঠে অনুশীলন করতেও তাঁরা ক্লান্তি অনুভব করেন না।

বেগুনি

এই রং লাক্সারি, সম্পদ আর রাজকীয়তার প্রতীক। স্বাস্থ্য তো বটেই এই রং যাদের বেডরুমে থাকে, তারা সেক্স লাইফ অনেক বেশি প্যাশনেট হয়।

রাতকে করে তুলুন আরও রোম্যান্টিক, ঘর সাজান এভাবে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement