৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সোমনাথ লাহা: রসনাপ্রিয় বাঙালির মন একটু অন্যরকম স্বাদের পরশে ডুব দিতে চায়। আর সেই স্বাদ যদি হয় চিকেনের, তাহলে তো কথাই নেই। মনটা স্বাদের তৃপ্তির ছোঁয়া পাওয়ার জন্য আকুল হয়ে ওঠে। শহর তিলোত্তমার কোয়েস্ট মল স্থিত মেজ রেস্তোরাঁর শেফ দিলেন চিকেনের দুই বাহারি স্বাদের রেসিপি। সপ্তাহান্তে তা হলে আপনার হেঁসেল ম-ম করে উঠুক চিকেনের দুই বাহারি স্বাদের পরশের ছোঁয়ায়।

[চটপট ‘ওয়ান পট’, এক পাত্রে রান্নার রেসিপি ও ইতিহাস]

চিকেন হ্যাম অ্যান্ড এগ পিঠা রোল:
উপকরণ: আইসবার্গ লেটুস-২০ গ্রাম, গ্রিন রোমেন লেটুস-২০ গ্রাম, ডিম-১টি, চিকেন হ্যাম-৫০ গ্রাম, খাওয়ার নুন-১০ গ্রাম, গোলমরিচ-১০ গ্রাম, মাখন-২০ গ্রাম, পিঠা ব্রেড বা পাউরুটি-১টি, মেয়োনিজ-৫০ গ্রাম।

তৈরির পদ্ধতি: প্রথমে পিঠা ব্রেড বা পাউরুটিটিকে নিয়ে সেটির একদিকে সমস্ত জায়গায় ভাল মতো মেয়োনিজ মাখিয়ে রাখুন। ডিম সেদ্ধ করে নিয়ে সেটিকে চারটি টুকরো করে নিন। চিকেন হ্যামগুলিকে ভাল মতো গ্রিল করে নিন। এবার চিকেন হ্যাম ও ডিমের টুকরোগুলি ছিন্ন করা লেটুসের সঙ্গে পিঠা ব্রেডের মধ্যে দিয়ে তাতে পরিমাণ মতো নুন, গোলমরিচ গুঁড়ো দিয়ে রোল করে নিয়ে পাউরুটির গায়ে মাখনের হালকা করে প্রলেপ দিয়ে এটিকে গ্রিল করুন। এবার পিঠা রোলটিকে দু’টুকরো করে কেটে নিয়ে মেয়োনিজ, গোলমরিচ সহযোগে গরমাগরম পরিবেশন করুন।

[ভ্যালেন্টাইনস ডে-তে কোথায় যাবেন? একনজরে দেখে নিন]

চিকেন সিজার স্যালাড:

উপকরণ: আইসবার্গ লেটুস (কুচানো) ৬০ গ্রাম, গ্রিলড চিকেন- ৬০ গ্রাম, সিজার স্যালাড ড্রেসিং- ৭০ গ্রাম, পার্মেসান চিজ ১০ গ্রাম, গার্লিক ক্রুটনস-২০ গ্রাম, ক্যানড ব্ল্যাক অলিভস- ২০ গ্রাম।

তৈরির পদ্ধতি: গ্রিলড করা চিকেনগুলিকে টুকরো বা ছিন্ন করে নিতে হবে। এবার একটি বড় বাটিতে লেটুস কুচানো ও টুকরো করা গ্রিলড চিকেনগুলি দিয়ে ভালমতো মেশান। এর মধ্যে পরিমাণমতো সিজার স্যালাড ড্রেসিং দিয়ে ভালমতো টসিং বা নাড়াচাড়া করে নিয়ে-এর উপর সামান্য পরিমাণে পার্মেসান চিজ ছড়িয়ে দিন। ব্ল্যাক অলিভস ও গার্লিক ক্রুটনস ছড়িয়ে দিয়ে পরিবেশন করুন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং