২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

OMG! ১৩৬৫ টাকায় বিক্রি হচ্ছে নারকেল মালা

Published by: Sayani Sen |    Posted: January 16, 2019 9:06 pm|    Updated: January 16, 2019 9:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও পুজোপার্বণ মানেই প্রয়োজনের তালিকার শুরুতেই থাকে নারকেল৷ ছোবড়া থেকে ভিতরের শাঁস-সবই দরকার পড়ে আমাদের৷ চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে নারকেলের দামও৷ ৩০-৩৫ টাকার নারকেলও বিকোয় ৫০ টাকায়৷ ‘আমাজন’-এও বিকোচ্ছে নারকেলের মালা৷ দাম ১৩৬৫ টাকা৷ ভাবতে পারছেন না তো? সেটাই স্বাভাবিক৷ দাম শুনে আপনার মতো ভিমড়ি খাচ্ছেন অনেকেই৷ কেউ কেউ তো আবার বিশ্বাসও করতে পারছেন না৷ কিন্তু অবাক হবেন না বরং অনলাইন কেনাকাটির সংস্থা আমাজনে গিয়ে চাক্ষুস দেখে নিন দাম৷ আর ওই সাইটে নিজে চোখে দাম দেখার পর নারকেল খেয়ে তার মালাটা ছুঁড়ে ফেলার আগে দু’বার ভাবুন। কারণ নারকেলের মালাও এখন রীতিমতো মহার্ঘ! হ্যাঁ, ঠিকই শুনছেন।

ফের ধামাকা, ক্রেতাদের জন্য দুর্দান্ত অফার ঘোষণা আমাজনের

‘ন্যাচারাল কোকোনাট শেলস কাপ’ বলে ই-কমার্স সাইট আমাজনে যা বিক্রি হচ্ছে, আদতে তা হল নারকেলের মালা। এর দাম ৩০০০ টাকা। যদিও নারকেল মালার উপর ক্রেতাদের স্বার্থে ডিসকাউন্টের ব্যবস্থাও রয়েছে৷ তাই ডিসকাউন্টে আপনি নারকেলের মালা পেয়ে যাবেন ১৩৬৫ টাকায়। এই দেখেই সোশ্যাল মিডিয়ায় মজায় মেতেছেন নেটিজেনরা। একটি গোটা নারকেল যেখানে ২০ থেকে ৩০ টাকায় পাওয়া যায়, সেখানে তার মালার দাম দেখে মাথায় হাত পড়েছে সকলেরই। অনেকেই বলছেন এরকম জানলে নারকেল খাওয়ার পরে তার মালাটিকে নাকি যত্ন করে রেখে দিতেন তাঁরা। ব্যবসায় এই রকম অভিনবত্ব আনার জন্য যদিও সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ আমাজনকে অভিনন্দনও জানিয়েছেন৷ এর আগে ঘুঁটে বিক্রির জন্যেও বিজ্ঞাপন বেরিয়েছিল অনলাইনে। ভাইরাল হয়েছিল তাও।

আমাজনে বিক্রি হচ্ছে স্বর্ণমন্দিরের ছবি দেওয়া পাপোশ, বিতর্ক তুঙ্গে

কিন্তু হঠাৎ কেন এত দাম ঠিক হল এই নারকেল মালার? মার্কেটিং বিশেষজ্ঞেরা বলছেন যে, এখন যে কোনও জিনিসের আগে ‘প্রাকৃতিক’ বা ‘অর্গ্যানিক’ জুড়ে দিয়েই তার দাম বাড়িয়ে দেওয়া হয়৷ এক্ষেত্রেও সেই একই ঘটনা ঘটেছে৷ প্রাকৃতিক উপায়ে বেড়ে ওঠা নারকেলের মালা নাকি এক্কেবারে নিখুঁত দেখতে হয়৷ আমাজনে বিক্রি হওয়া মালা নাকি এমনই নিখুঁত৷

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement