BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এই বিউটি প্রোডাক্টের ব্যবহারে কমতে পারে সন্তানধারণের ক্ষমতা!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 2:51 pm|    Updated: July 11, 2018 4:28 pm

Cosmetics items can cause pregnancy complications

ছবি: প্রতীকী

 সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্যাশন সচেতনতা আমাদের মজ্জাগত হয়ে উঠেছে। সবসময় নিজেকে সুন্দর ও ফ্যাশনেবল রাখতে চেয়ে বিউটি প্রোডাক্টে ভরে উঠেছে ড্রেসিং টেবিল। মাঝে মাঝে উপচেও পড়ছে। কিন্তু একবারও কি ভেবে দেখেছেন নিজেকে সুন্দর করতে গিয়ে প্রাকৃতিক সৌন্দর্য থেকে বঞ্চিত হওয়ার সম্ভাবনা আপনাকে ঘিরে ধরছে। মা হওয়ার ক্ষমতা দেয় প্রকৃতি। আবার প্রাকৃতিক নিয়মে একসময় তা কেড়েও নেয়। কিন্তু সবকিছুরই সময় আছে। যদি প্রাকৃতিক নিয়মের আগেই আপনি মাতৃত্ব থেকে বঞ্চিত হন, তবে তার পিছনে বড় কারণ রয়েছে। নামীদামি বিউটি প্রোডাক্ট আপনার মুখের হাসি কেড়ে নিচ্ছে না তো? গবেষণায় দেখা গিয়েছে, বিউটি প্রোডাক্টের মধ্যে এমনও কিছু রাসায়নিক উপাদান রয়েছে, যা আপনার মা হওয়ার পথে অন্তরায় হয়ে দাঁড়াতে পারে।

নিত্যনতুন নেল পলিশে রাঙিয়ে রাখেন চাঁপার কলির মতো আঙুল। সকালে লাল তো বিকেলে ঘন নীল। অফিসে যাওয়ার সময় অ্যাশ তো বিয়ে বাড়িতে রক্ত লাল। মাঝে মাঝে জেল্লা বাড়াতে দেওয়া হয় অন্য প্রোডাক্ট। নখ দিয়ে রাসায়নিক মিশছে আপনার রক্তে। কমিয়ে আনছে সন্তানধারণের ক্ষমতা। সকাল বিকেল নেল পলিশ তুলতেও ব্যবহার করছেন স্পিরিট। মোহময়ী হতে গিয়ে অজান্তেই নিজের ক্ষতি করে ফেলছেন। জানতেও পারছেন না। অন্তঃসত্ত্বা অবস্থায় গর্ভপাতের সম্ভাবনা বেড়ে যায়। সন্তানধারণ ক্ষমতা কমে যায়।

মহিলাদের পাশাপাশি পুরুষরাও বিউটি প্রোডাক্ট থেকে বিপদে পড়তে পারেন। সুন্দর থাকতে অ্যান্টি এজিং ক্রিম, ফর্সা হওয়ার ক্রিম, রোগা থেকে মোটা হওয়ার ক্রিম। চুলকে স্বাস্থ্যবান রাখতে নিত্যনতুন শ্যাম্পু, সিরাম, হেয়ার স্প্রে। সবই কিন্তু অগোচরেই আপনার সুখের পথে কাঁটা বিছিয়ে রাখছে। জীবাণু তাড়াতে নামীদামি সাবান ব্যবহার করছেন। এর জেরে শুক্রাণু ডিম্বাণুর ক্ষমতা কমতে পারে। সন্তানধারণের আগেই আসতে পারে নানরকম বিপত্তি। তাই বিউটি প্রোডাক্ট ব্যবহারের আগে ভাবুন। প্রকৃতির খেয়ালের বাইরে গিয়ে নিজেকে সুন্দর করছেন। প্রকৃতিকে অগ্রাহ্য করার মাশুল কিন্তু কড়ায় গণ্ডায় গুনতে হতে পারে।

[এই কারণে শীতকালেও চোখে থাকুক রোদচশমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে