BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আহারে বাহার! দিল্লির পরাঠেওয়ালি গলির ভোজ এবার কলকাতাতেও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 27, 2017 6:18 am|    Updated: June 27, 2017 3:38 pm

Delhi delicacy in Kolkata, City gets own Paranthe Wali Gali

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচ্ছা আপনি কি কখনও খেয়েছেন “হাওয়াইয়া চিকেন পরোটা” বা “পুডিনা মটন পরোটা”? যদি ভেবে থাকেন এইসব চেখে দেখতে আপনাকে দিল্লি পাড়ি দিতে হবে, তাহলে আপনি ভুল ভেবেছেন। আপনার শহর কলকাতাতে বসেই আপনি পেতে পারেন দিল্লি সিক্স-এর পরোটার স্বাদ। দিল্লির সেই পরোটার স্বাদ নিয়ে কলকাতায় হাজির “Paranthe Wali Galli  by Bon”।

দিল্লি সিক্স। পুরনো দিল্লির জনবহুল এই এলাকা বিশ্ববিখ্যাত। প্রতি বছর কয়েক কোটি পর্যটক আসেন দিল্লি সিক্সে ঘুরতে। কারণ এখানেই রয়েছে দিল্লির বিখ্যাত লালকেল্লা। আর লালকেল্লাকে কেন্দ্র করেই সপ্তদশ শতকে এখানে একটি বাজার গড়ে তোলেন সম্রাট শাহজাহান, যার নাম চাঁদনী চক। এক কথায় যা ছিল স্বপ্নের বাজার, মিলত বহু দুর্লভ জিনিস। যা ক্রমশই হয়ে ওঠে ভারতের অন্যতম জনপ্রিয় বাজার। সেখানেই ১৮৭০ সালে তৈরি হয় প্রথম একটি পরোটার দোকান, গয়াপ্রসাদ পরাঠেওয়ালা শপ। এরপর ধীরে ধীরে একটি সরু গলিতে গড়ে ওঠে কুড়িটি পরোটার দোকান। এরপর ওই জায়গার নাম পরিবর্তন করে রাখা হয় পরাঠেওয়ালা গলি। সময়ের সঙ্গে সঙ্গে যা হয়ে ওঠে সারা পৃথিবীর ভোজনরসিক মানুষদের অন্যতম পছন্দের ফুড ডেস্টিনেশন। এর জনপ্রিয়তা এতোটাই যে এই পরাঠেওয়ালির গলির অনুকরণে ব্রিটেনে তৈরি হয়েছে এক রেস্তরাঁ, রয়েছে মুম্বইতেও।

delhi_liveindia_a1

এবার সে স্বাদ কলকাতাতেও। বেশ কয়েকদিন ধরেই শহরের ভোজনরসিক মানুষদের মন ভরিয়ে তুলেছে এই রেস্তরাঁ। এবার সেই মেনু কার্ডেই যুক্ত হল বেশ কয়েকটি নতুন ডিশ। নন ভেজ নানা স্বাদের পরোটার পাশাপাশি এখানে রয়েছে খাদ্যপ্রিয় জেন ওয়াইয়ের পছন্দের “ওয়াই ওয়াই কা পরোটা”,  এছাড়াও রয়েছে অরিয়েন্টাল ফ্লেভারের “পোকচয় গার্লিক পরোটা”।

IMG_7814

[মেঘলা দিনে ফিরে যান অতীতে, থাকুন এই গুহার অন্দরমহলে]

IMG_7828

unnamed (2)

তবে শুধুই ঝাল পরোটা নয়, যারা মিষ্টি খেতে ভালবাসেন তাঁদের জন্য রয়েছে “রেড ভেলভেট পরোটা” ও “ওরেঞ্জ চকোলেট পরোটা”, “চিক্কি কা পরোটা”।

IMG_7816

unnamed

পরোটার পাশাপাশি রয়েছে রাইস কম্বোও। এমনিতেই এখানকার অন্যতম জনপ্রিয় কিমা ও রাজমা চাওয়াল। তবে এর পাশাপাশি এবার থেকে এখানে পাওয়া যাবে “বেনারসি চাটপটা আলু”, “পনীর মশালেদার” ও “পিন্ড কি কালি ডাল”।

1

[জানেন, কার মাথায় উঠল ‘মিস ইন্ডিয়া’র শিরোপা?]

IMG_7768

IMG_7838

খাওয়াদাওয়া যতই ভরপুর হোক না কেন, শেষপাতে মিষ্টি ছাড়া যেন পুরো খাওয়াটাই অসম্পূর্ণ। সে কথা মাথায় রেখেই মেনুকার্ডে রয়েছে বিভিন্ন স্বাদের কুলফি, শিকাঞ্জি, লস্যি। এই রেস্তরাঁর কর্ণধার শেফ রাহুল আরোরা তাঁর নতুন মেনু নিয়ে বেশ এক্সাইটেড। তিনি জানান, এর আগেই নানা ধরনের এক্সপেরিমেন্ট করেছেন তিনি এবং তাতে সাফল্যও পেয়েছেন। এবারও তাই পরোটার সঙ্গে যুক্ত করেছেন পুডিনার মতো ফ্লেভার। এমনকী রাইস কম্বোতেও রয়েছে নতুন নন ভেজ অপশন। রয়েছে কুলফি, লস্যিরও নানা ভেরিয়েশন।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে