Advertisement
Advertisement
Dating App

‘প্রেমের ফাঁদ পাতা’…. ডেটিং অ্যাপের মাধ্যমে লক্ষ লক্ষ টাকার প্রতারণা যুবতীর

দিল্লির সাম্প্রতিক ঘটনায় তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Delhi Woman duped people through dating a App
Published by: Kishore Ghosh
  • Posted:June 30, 2024 5:00 pm
  • Updated:June 30, 2024 7:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমের ফাঁদ পাতা ভুবনে স্মার্ট ফোন, সোশাল মিডিয়া, বিভিন্ন ডেটিং অ্যাপের (Dating App) মাধ্যমে প্রতারণা এখন জলভাত। গতকালই প্রকাশ্যে এসেছিল ডেটিং অ্যাপের সূত্রে তরুণীর সঙ্গে সময় কাটানো এক যুবককে ১ লক্ষ ২০ হাজার টাকা ক্যাফের বিল চোকাতে হয়েছে। ঘটনার তদন্তে নেমে পুলিশের অনুমান, দেশের অধিকাংশ শহরগুলিতে এই ধরনের প্রতারণা চক্র জাল বিস্তার করেছে। যদিও লোকলজ্জার ভয়ে অনেকেই তা চেপে যাচ্ছেন।

সূত্রের খবর, ভুক্তভোগীরা Tinder, Bumble, Hinge এবং OKCupid এর মতো অ্যাপের মাধ্যমে মহিলাদের সঙ্গে দেখা করেন। সাধারণত এই ধরনের মহিলারা হোয়াটসঅ্যাপ নাম্বার শেয়ার করেন। তার মাধ্যমেই কথাবার্তা চলে উভয়পক্ষে। এর পর দিন ঠিক করে ‘ডেট’ করেন যুগল। মহিলার ঠিক করা ক্যাফেতে বা পাবে দেখা হওয়ার পরই শুরু হয় আসল খেলা। একের পর এক অর্ডার করেন প্রতারক তরুণী। তাঁর মন পেতে পুরুষ সঙ্গী সবটাই মেনে নেন। আচমকা জরুরি কাজ আছে বলে ক্যাফে ছেড়ে চলে যান মহিলা। এর পর প্রকৃত অর্ডারের তুলনায় পাঁচ কী সাত গুণ বিল হাতে পেতেই চক্ষু চড়কগাছ হয় পুরুষটির। এত বড় অঙ্কের বিল দেখে প্রতিবাদ করেন তিনি। কিন্তু ক্যাফে কর্তৃপক্ষের চাপে, বাউন্সিরের হুমকির মুখে ওই টাকা দিতে বাধ্য হন পুরুষটি।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: ‘চিন্তার কিছু নেই’, শূন্যে বন্দী সুনীতাকে নিয়ে বড় বার্তা ISRO প্রধানের]

দিল্লির সাম্প্রতিক ঘটনায় IAS পরীক্ষার্থী একইভাবে প্রতারিত হয়েছেন। ক্যাফের মালিক অক্ষয় পাহওয়া এবং ‘ডেট’ করা তরুণী আফসান পারভিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তদন্তকারীদের বক্তব্য, ক্যাফে মালিক, ম্যানেজার এবং মহিলারা টার্গেটকে প্রলুব্ধ করেন। এর পর লক্ষ লক্ষ টাকা ছিনিয়ে নেওয়া হয় পুরুষদের। এটা বড়সড় চক্রান্ত। আড়ালে রয়েছে তাবড় কুশিলব। জানা গিয়েছে, সাম্প্রতিক ঘটনায় ৪০ হাজার টাকা বিল হয়েছিল। জিজ্ঞাসাবাদে অক্ষয় পাহওয়া জানিয়েছেন, বিলের ১৫ শতাংশ পায় ‘ডেট’ করা মহিলা, ৪৫ শতাংশ পায় ম্যানেজার এবং ক্যাফের বাকিরা, ৪০ শতাংশ পান ক্যাফে মালিক। দুষ্ট চক্রের শিকড় বহুদূর বিস্তৃত।

 

[আরও পড়ুন: তৃতীয় বার ক্ষমতায় এসেই প্রথম ‘মন কি বাত’ মোদির, বৃক্ষরোপণে উৎসাহ দিলেন প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ