৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মনের পিছু পিছু শরীর আসবে। এ আর এমন দোষের কথা কী! কিন্তু সম্পর্ক যদি বিবাহ বহির্ভূত হয় তবে সেক্ষেত্রে ভাববার আছে বৈকি। বিশেষ করে পুরুষদের। মন ভাঙার কষ্ট ঝুঁকি তো থাকেই। সঙ্গে ভাঙতে পারে যৌনাঙ্গও! আজ্ঞে! এমনটাই বলছেন গবেষকরা।

ইউনিভার্সিটি অফ মেরিল্যান্ড মেডিক্যাল সেন্টারের ইউরোলজিস্ট অ্যান্ড্রু ক্রেমারের কথায়, বিবাহ বহির্ভূত সম্পর্কের ক্ষেত্রে এমন অনেক কিছুই করা হয় যেখানে নিয়মের ধারেকাছেই ঘেঁষা হয় না। শারীরিক সম্পর্কের ক্ষেত্রেও এ কথা প্রযোজ্য। কোন পরিস্থিতিতে শারীরিক সম্পর্কে জড়াচ্ছেন বা কোথায় একে অপরের সঙ্গে মিলিত হচ্ছেন তা দু’টো মানুষের মধ্যেই প্রভাব ফেলে। এই ধরনের সম্পর্কে সেক্স করার সময় উত্তেজনার পাশাপাশি উদ্বেগও কাজ করে। আর তা পুরুষদের জন্য ‘risk of Penile fracture’ বাড়িয়ে দেয়।

[যে কোনও মূল্যে ফিরিয়ে আনা হোক কুলভূষণকে, দাবিতে উত্তাল সংসদ]

পুরুষ যৌনাঙ্গে হাড়ের কোনও বালাই নেই। তাই প্রশ্ন উঠতেই পারে কী করে তা ভেঙে যাবে! সমীক্ষকরা বলছেন, এই ধরনের সম্পর্কের ক্ষেত্রে উত্তেজক মুহূর্তে মেমব্রেনের উপর অতিরিক্ত চাপ পড়ে। যা পুরুষ যৌনাঙ্গের স্পঞ্জি টিস্যুর উপর প্রভাব ফেলে। এরফলে যৌনাঙ্গের স্বাভাবিক কার্যকলাপ ব্যাহত হতে পারে। সমীক্ষকরা একেই পুরুষাঙ্গে ‘fracture’ বলছেন।

[পুরুষ দেখলেই পোশাক খুলে ফেলতেন এই রোগিণী, তারপর…]

২০০৪ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত প্রায় ১৬জন পুরুষকে পর্যবেক্ষণ করেছেন ক্রেমার, যাদের ‘Penile fracture’ রয়েছে। ক্রেমারের কথায়, এই সমস্যায় আক্রান্ত অধিকাংশ পুরুষেরই বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে। সঙ্গীনির সঙ্গে গাড়ি এমনকি লিফটেও শারীরিক সম্পর্ক স্থাপন করেছেন তাঁরা। ১৬ জনের মধ্যে মাত্র মাত্র তিনজন কেবলমাত্র স্ত্রীর সঙ্গেই শারীরিক সম্পর্কে লিপ্ত হয়েছে। আর তা নিজেদের বেডরুমে।

[মোদির শিক্ষাগত যোগ্যতা জানতে চেয়ে গ্রেপ্তারের মুখে কেজরি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং