BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

এবার ফেসবুক স্টোরিতে শুনতে পাবেন নিজের কণ্ঠ, কীভাবে জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 18, 2018 8:54 pm|    Updated: June 11, 2018 3:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক সর্বদাই আকর্ষণীয় ও নিত্যনতুন ফিচার এনে আমাদের চমকে দেয়। সেই তালিকায় সাম্প্রতিক সংযোজন ছিল ফেসবুক স্টোরি। জানা যাচ্ছে, অন্যতম প্রতিপক্ষ স্ন্যাপচ্যাটের থেকে কোনও অংশে পিছিয়ে থাকতে নারাজ জুকারবার্গের কোম্পানি। তাই ফেসবুক স্টোরিতে এবার আরও তিন নয়া ফিচার নিয়ে আসতে চলেছে সংস্থাটি।

[আচমকা মাথায় ব্যথা শুরু হয়ে যায়? আপনার এই রোগটি নেই তো!]

ফেসবুক স্টোরি আত্মপ্রকাশ করার পর থেকেই বেড়েছে এর চাহিদা। সাধারণ মানুষের পাশাপাশি সেলেবরাও মেতে রয়েছে এতে। কেবল ফেসবুকেই নয়, স্টোরিতেও ছবি ও ভিডিও দেওয়ার চল শুরু হয়েছে হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে। তবে ফিচারের ক্ষেত্রে তার নিকটতম প্রতিপক্ষ স্ন্যাপচ্যাটের থেকে এখনও পিছিয়ে রয়েছে ফেসবুক। আর এই দূরত্ব মেটাতে নয়া তিন ফিচার আনছে সোশ্যাল নেটওয়ার্কিং কোম্পানিটি।

[ডেস্কে বসে কাজ করেন? এই পাঁচ সহজ উপায়ে অফিসেই ঝরান অতিরিক্ত মেদ]

কী থাকছে এই নয়া তিন ফিচারে?

  • এবার থেকে ছবি, ভিডিও-র মতো ফেসবুক স্টোরিতে দেওয়া যাবে অডিও। সেক্ষেত্রে সামনে কোনও ছবি বা রঙিন ব্যাকগ্রাউন্ড রেখে, পিছনে চালানো যাবে আপনার নিজের গলার আওয়াজ বা অন্য কোনও অডিও স্টোরি।
  • দ্বিতীয় ফিচারে থাকছে আপনার পুরনো স্টোরিটি আর্কাইভ করে রাখার সুবিধা। বর্তমানে স্টোরি দেওয়ার ২৪ ঘণ্টা পরই উধাও হয়ে যায় ফেসবুক স্টোরি। তবে এবার আর সেটা হবে না। থেকে যাবে আপনার ফেসবুক স্টোরি আর্কাইভে। চিন্তা নেই, এতে খরচ হবে না আপনার ফোনের মেমোরি।
  • ফেসবুক ক্যামেরার মাধ্যমে কোনও ছবি বা ক্লিপিংস তোলা হলে তা সেভ করে রাখা যাবে ফেসবুকেই। এতেও খরচ হবে না ফোনের মেমোরি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement