BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বাসন মেজে দিন গুজরান, দারিদ্রের সঙ্গে লড়েই মিস ইন্ডিয়া রানার আপ মান্যতা

Published by: Biswadip Dey |    Posted: February 12, 2021 6:03 pm|    Updated: February 12, 2021 7:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের এবং নিজের স্বপ্নের প্রতি বিশ্বাস থাকলে সবই সম্ভব। এটাই তাঁর জীবনের আপ্তবাক্য। আর তাই এমন রূপকথার জন্ম দিতে পারলেন তিনি। অটো চালকের মেয়ে মান্য সিং (Manya Singh) এবারের মিস ইন্ডিয়া (Miss India) রানার আপ (Miss India runner-up)। দিনের বেলা করতেন বাসন মাজার কাজ। রাতের বেলা কাজ করতেন কল সেন্টারে। গাড়িভাড়া বাঁচাতে হাঁটতে হয়েছে মাইলের পর মাইল পথ। সেখান থেকেই এই স্বপ্নের উত্থান। তাঁর সাফল্যে আবেগে ভাসছে বিনোদন দুনিয়া। প্রাক্তন বিশ্বসুন্দরী মানুষী চিল্লার থেকে শুরু করে বরুণ ধাওয়ানের মতো বলিউড সেলেব্রিটিরা ইতিমধ্যেই মান্যর সাফল্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

ভিএলসিসি ফেমিনা মিস ইন্ডিয়া ২০২০-র (VLCC Femina Miss India 2020 ) খেতাব জিতেছেন তেলেঙ্গানার মনসা বারাণসী। রানার আপ হয়েছেন মান্য। কঠোর পরিশ্রম আর কঠিন লড়াইয়ে ছিনিয়ে নিয়েছেন স্বীকৃতি। কতটা কঠিন ছিল এই লড়াই? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে উত্তরপ্রদেশের তরুণী জানিয়েছেন, শৈশব থেকেই তাঁকে লড়তে হয়েছে দারিদ্রের কঠোর ছোবলের সঙ্গে। দুর্নিবার খিদেয় কেটেছে কত ঘুম না আসা রাত। তাঁর কথায়, ”আমার রক্ত, ঘাম, কান্না পরস্পরের সঙ্গে মিশে আমার স্বপ্নকে সাহস জুগিয়েছে। একজন অটো চালকের মেয়ে হিসেবে কিশোরী বয়স থেকেই কাজ করতে হয়েছে। নিয়মিত স্কুলে যাওয়া হত না। মায়ের কাছে থাকা সামান্য সোনার গয়না বন্ধক রেখে আমার পরীক্ষার ফি জমা দেওয়া হয়েছিল।”

[আরও পড়ুন: এবার যন্ত্রমানব করবে চিকিৎসা! পূর্ব ভারতে চালু প্রথম ফোর্থ জেনারেশন রোবোটিক সার্জারি]

জানিয়েছেন, ছাত্রাবস্থায় ভাল পোশাক পরা হয়নি। বই পড়তে উদগ্রীব হয়ে থাকলেও ভাগ্য ছিল না অনুকূলে। কিন্তু সেই দারিদ্রে ভরা জীবনই যেন তাঁকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছিল বড় হওয়ার। নিজের এমন খুশির মুহূর্তে স্বাভাবিক ভাবেই আবেগ ধরে রাখাটাই কঠিন। মান্য সেচেষ্টাও করেননি। জানিয়েছেন, ”আমি আজ এখানে মিস ইন্ডিয়ার মঞ্চে এসেছি আমার বাবা-মা ও ভাইয়ের স্বপ্নকে সত্যি করতে।” মান্যর সাফল্যে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন মানুষী চিল্লার। সেই উচ্ছ্বসিত পোস্টে ‘লাইক’ দিয়েছেন বরুণ ধাওয়ান।

[আরও পড়ুন: থাইরয়েডের সমস্যা? খাদ্যাভ্যাসে এই বদলগুলি এনে দেখুন তো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement