২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রেমিকার মন জিতে নিতে চান? নিয়মিত করুন রূপচর্চা, রইল সহজ টিপস

Published by: Akash Misra |    Posted: November 17, 2022 9:28 pm|    Updated: November 17, 2022 9:43 pm

Daily Skin care tips for men | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন পালটেছে। মহিলাদের সঙ্গে তাল মিলিয়ে পুরুষরাও এখন নিয়মিত রূপচর্চা করেন। নিজেকে সুন্দর, সতেজ রাখতে সব সময়ই এগিয়ে আসেন তাঁরা। এমনকী, বাজারে এখন প্রচুর পুরুষদের রূপচর্চার সামগ্রী উপলব্ধ। কিন্তু অনেকেই জানেন না, রোজকার দূষণে ক্ষতিগ্রস্ত হওয়া ত্বককে কীভাবে সতেজ ও সুন্দর রাখতে হয়।

ক্লিনজিং–

রূপচর্চার কয়েকটি ধাপ রয়েছে। যা মেনে চললে ত্বকের সব সমস্য়া দূর হবে। বাইরে থেকে ঘরে ফিরে অবশ্যই ফেসওয়াশ ব্যবহার করুন। প্রয়োজনে ক্লিনজিং মিল্কও ব্যবহার করতে পারেন। ভাল করে মুখ পরিষ্কার করে নিন।

বেসন জলে গুলে মুখে মেখে নিন। কিছুক্ষণ রেখে মুখ ধুয়ে নিন। মুখ পরিষ্কার করতে বেসনের ফেসপ্যাক খুবই উপকারী।

[আরও পড়ুন: পার্লারে গিয়ে কাড়ি কাড়ি খরচের কী দরকার! রান্নাঘরেই রয়েছে রোজকার রূপচর্চার উপাদান]

ময়েশ্চারাইজিং–

ত্বক পরিষ্কার করার পর অবশ্যই মুখে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এতে ত্বক মসৃণ হবে। যেহেতু ছেলেরা দাড়ি কাটেন, সেহেতু তাঁদের ত্বক মসৃণ কম হয়। সেক্ষেত্রে অ্যালোভেরাযুক্ত ক্রিম বা ময়েশ্চাইরাইজার ব্যবহার করুন।

ঘুম থেকে উঠে ও ঘুমতে যাওয়ার আগে–

রাতে শোয়ার সময় যেমন ময়েশ্চারাইজার বা নাইটক্রিম ব্যবহার করা খুবই দরকার। তেমনি, ঘুম থেকেও উঠে হালকা ময়েশ্চাইরাইজার ব্যবহার করুন। যাদের ড্রাই স্কিন তাঁরা অবশ্যই এটি করুন। এক্ষেত্রে অ্যালোভেরাযুক্ত ক্রিম বা ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

ক্রিমের সঙ্গে ভিটামিন ই মিশিয়ে নিন। রাতে শোয়ার আগে ভাল করে মাসাজ করুন। এতে বলিরেখা পড়বে না। যাঁরা শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন, তাঁরা অবশ্যই এটা করুন। সমস্যা দূর হবে। 

গোলাপ জল ত্বকে আর্দ্রতা ধরে রাখতে খুব সাহায্য করে। তাই ঘুম থেকে উঠে গোলাপজলে তুলো ভিজিয়ে তা দিয়ে মুখ মুছে ফেলুন। যাঁদের তৈলাক্ত ত্বক, তাঁদের জন্য এটি খুব কার্যকরী।

[আরও পড়ুন: বিজ্ঞাপনের চটকে ভুলবেন না, শ্যাম্পু বেছে নেওয়ার ক্ষেত্রে এই বিষয়গুলি মাথায় রাখুন ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে