BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

হেয়ার ড্রায়ারের ব্যবহার ছাড়ুন, খোলা হাওয়ায় এভাবেই সহজে শুকিয়ে নিন চুল

Published by: Sayani Sen |    Posted: January 15, 2021 9:48 pm|    Updated: January 15, 2021 9:48 pm

Hair-3

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একঢাল লম্বা চুল (Hair) এখন আর বিশেষ দেখা যায় না। তার কারণ, কাজের ব্যস্ততা। অধিকাংশ তরুণীই বর্তমানে চাকরি করেন। অফিস সামলে নিত্যদিনের চুলের যত্ন নেওয়া কার্যত অসম্ভব। অনেক সময় চুল শুকনোরও ঠিকমতো সময় পান না তাঁরা। তাই ড্রায়ারের সাহায্য নেন তাঁরা। তবে মা-ঠাকুমারা যন্ত্রের মাধ্যমে চুল শুকনো করার বিরোধী। তাতে চুলের ক্ষতির আশঙ্কাও এড়ানো দুষ্কর। তাই বাধ্য হয়ে চুল কাটতে বাধ্য হন তন্বীরা। যদি খোলা হাওয়াতেই ঝটপট চুল শুকিয়ে নেওয়া যায়, তাহলে মন্দ হয় না তাই তো? আপনার জন্য রইল টিপস।

Hair

চুল শ্যাম্পু করার ক্ষেত্রে গরম জল ব্যবহার করবেন না। কারণ, গরম জল কিউটিকলগুলি খুলে দেয়। তার ফলে চুল পড়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়। তার পরিবর্তে ঠান্ডা জলেই শ্যাম্পু (Shampoo) করার অভ্যেস করুন। তারপর তা ভাল করে তোয়ালেতে পেঁচিয়ে নিন। দেখবেন তাতেই চুলে থাকা ৭০ থেকে ৮০ শতাংশ জল শুকিয়ে গিয়েছে।

তবে কোন ধরনের তোয়ালে ব্যবহার করছেন তার উপরেও কিন্তু চুল শুকনোর সময় নির্ভর করে। মাইক্রো ফাইবার যুক্ত তোয়ালে ব্যবহারের চেষ্টা করুন। আর ওই ধরনের তোয়ালে হাতের সামনে না পেলে টি-শার্ট কিংবা টিস্যু পেপারও চুল মুছতে কাজে লাগাতে পারেন।

[আরও পড়ুন: জিনস কেনার সময় এই ভুলগুলি করেন? আপনার স্টাইল মাটি হল বলে]

চুল ভাঙা, ঝরার সমস্যা থেকে রেহাই খুঁজছেন? তাহলে অবশ্যই শ্যাম্পু করার পর লাগান কন্ডিশনার। তারপর ভাল করে চুল আঁচড়ে নিন। তাতেই দেখবেন বেশ কিছুক্ষণের মধ্যে আপনার চুল শুকিয়ে গিয়েছে।

Hair

চুলে তোয়ালের জড়ানোর পর বেশিক্ষণ স্নানাগারে না থাকার চেষ্টা করুন। কারণ, জলীয় পরিবেশে তাতে আপনার চুল আরও বেশি করে ভিজে থাকার সম্ভাবনা তৈরি হবে। আর যত বেশি ভিজবে, তত বেশিই চুল শুকতে সময় লাগবে।
এই টিপসগুলি কাজে লাগিয়ে হেয়ার ড্রায়ার ছাড়া নিমেষেই চুল শুকিয়ে নিন। আর হয়ে উঠুন আরও সুন্দর।

[আরও পড়ুন: শরীরে কিলবিলিয়ে বেড়াচ্ছে সাপের দল! ভয় না পেয়ে ‘স্নেক স্পা’র উপকারিতা জেনে নিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement