BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

শরীরে কিলবিলিয়ে বেড়াচ্ছে সাপের দল! ভয় না পেয়ে ‘স্নেক স্পা’র উপকারিতা জেনে নিন

Published by: Sucheta Sengupta |    Posted: January 2, 2021 10:28 pm|    Updated: January 2, 2021 10:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শরীর সতেজ, আরামদায়ক রাখতে স্পা’এর উপকারিতা নিশ্চয়ই নতুন করে বলে দিতে হবে না? বিভিন্ন জায়গায় শুধুমাত্র স্পা সেন্টারই গড়ে উঠেছে শুধুমাত্র মাসাজের (Body massage) মাধ্যমে শরীরে তরতাজা করে তোলার জন্য। কতরকম সামগ্রী দিয়ে যে স্পা করেন সৌন্দর্য বিশেষজ্ঞরা, তার ইয়ত্তা নেই। এমনকী মাছ, সরীসৃপ দিয়েও স্পা হয়।

Fashion

অবাক হলেন তো? বিশ্বাস করলেও দ্বিধা হচ্ছে? তাহলে তো খুলে বলতেই হচ্ছে। কিন্তু ভয় পাবেন না যেন, আপনার শরীরতলে কিলবিলিয়ে এগিয়ে যাবে রকমারি সাপ, আর তাতেই সমস্ত ক্লান্তি দূর হয়ে এক্কেবারে নতুন প্রাণশক্তিতে ভরপুর হয়ে উঠবেন আপনি। সোশ্যাল মিডিয়ায় এই স্নেক স্পা’এর (Snake spa) ভিডিও কিন্তু এই মুহূর্তে ভাইরাল।

জানা গিয়েছে, মিশরের (Egypt) রাজধানী কায়রোর এক স্পা সেন্টার সাপ-সহ অন্যান্য সরীসৃপ ব্যবহার করছে গ্রাহকদের শরীরে স্পা করার উপাদান হিসেবে। আরও অন্যান্য সামগ্রীর সঙ্গে একবার সাপ কিংবা অন্য কোনও সরীসৃপকে ছেড়ে দেওয়া হবে আপনার শরীরে। তাঁরা নিজেদের গতিতে হেঁটেচলে বেড়াবে শরীরের উপর দিয়ে। আর তাতেই ম্যাজিকের মতো কাজ হবে। উধাও হয়ে যাবে আপনার যাবতীয় ক্লান্তি। কায়রোর এই স্পা সেন্টারের মালিক জানাচ্ছেন, স্নেক স্পা শরীরে পেশি এবং হাড়ের যন্ত্রণা কমিয়ে দেয়, তা ইতিমধ্যেই প্রমাণিত। শরীরের সমস্ত বিষাক্ত পদার্থ বের করে রক্ত চলাচল মসৃণ করে। তিনি এও জানান যে, স্পা-এ সাপ ব্যবহার করে তাঁরা কিন্তু মোটেই গ্রাহকদের ভয় দেখাতে চান না, বরং আরও আরাম দিতে চান।

[আরও পড়ুন: নিটোল, আদুরে গালের রহস্য কী? জেনে নিন এসব সহজ, ঘরোয়া উপায়]

সম্প্রতি এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে কায়রোর এই স্নেক স্পা-এর ভিডিও প্রকাশিত হয়েছে। ভিডিও নিচে লেখা সাবধানবাণী – দুর্বল চিত্তের গ্রাহকদের জন্য মোটেই স্নেক স্পা নয়। এক্কেবারে অব্যর্থ কথা। যদিও জানা গিয়েছে, সাপগুলিকে সম্পূর্ণ বিষমুক্ত করে বিশেষ প্রশিক্ষণ দিয়ে তবেই স্পা’এর কাজে ব্যবহার করা হচ্ছে। তা সত্ত্বেও কেউ যদি বিছানায় আরাম করে শুয়ে দেখেন, তাঁর দিকে ধেয়ে আসছে ফণা তোলা সরীসৃপ, আঁতকে ওঠাই স্বাভাবিক। তাতে আবার হিতে বিপরীত হতে পারে। আর যদি সাহস করে সাপকে শরীরে টেনে নেন, দেখবেন, এর চেয়ে আরামদায়ক হয়ত কিছু হবেই না।

Fashion

ওই ভিডিওর নিচে অন্তত তেমনই অভিজ্ঞতার কথা লিখেছেন এক গ্রাহক। তাঁর বক্তব্য, ”সাপগুলোকে আমার পিঠের উপর ছেড়ে দেওয়ার কয়েক মুহূর্ত পর এত আরাম অনুভব করলাম…প্রথমে ভয় পাচ্ছিলাম। তারপর দেখলাম, ওদের চলাফেরার পর আমার সব ভয়, টেনশন, ক্লান্তি দূর হয়ে গেল।”

[আরও পড়ুন: চিনে অভিনব ফ্যাশন শো, পিপিই পরে ব়্যাম্প মাতালেন মডেলরা]

কেউ কেউ আবার উলটো কথাই বলছেন। তাঁদের মতে, নাহ, শারীরিক আরামের জন্য এমন ভয়ংকর প্রাণীকে মোটেই সহ্য করতে পারবেন না। তবে ফিশ স্পা-এর অভিজ্ঞতা যাঁদের আছে, তাঁদের সর্পভীতি নাও থাকতে পারে। ফিশ স্পা-এ ছোট ছোট মাছকে শরীরের উপর ছেড়ে দিয়ে একই কায়দার মাসাজ দেওয়া হয়। তাতে রক্তসংবহন দারুণ হয় বলে মত অভিজ্ঞদের। এবার তবে স্নেক স্পা একবার নিয়ে দেখবেন নাকি?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement