BREAKING NEWS

২৮ জ্যৈষ্ঠ  ১৪২৮  শনিবার ১২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নিটোল, আদুরে গালের রহস্য কী? জেনে নিন এসব সহজ, ঘরোয়া উপায়

Published by: Suparna Majumder |    Posted: January 1, 2021 6:02 pm|    Updated: January 1, 2021 6:05 pm

Some effective tips to get chubbier cheeks like childhood days naturally | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌন্দর্য অবশ্যই দৃষ্টিভঙ্গির উপর নির্ভরশীল। যুক্তি তাই বলে। তবে ভাল থাকার ও অন্তর থেকে সুন্দর হয়ে ওঠার এবং সুন্দরকে অনুভব করার অধিকার ব্যক্তিগত। আর তা সবার আছে। মুখের সৌন্দর্যের অন্যতম অঙ্গ নিটোল দুই গাল (Chubby Cheeks)। ছোটবেলায় অনেকের গালই সতেজ ও আদুরে থাকে। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে গালের নিচের চামড়ার মেদ কমতে থাকে। আর তার ফলে নিটোল গাল অতীতের স্মৃতি হতে শুরু করে। একটু খেয়াল রাখলেই নিজের গাল দু’টির আদুরেপনা রক্ষা করতে পারবেন। কীভাবে?

১) মুখমণ্ডলের যোগাভ্যাসের (Face Yoga) নাম শুনেছেন? শরীর সুস্থ রাখতে যেমন যোগাভ্যাসের কোনও বিকল্প নেই, তেমনই মুখমণ্ডলের জন্যও আলাদা যোগের নিয়ম রয়েছে। চাইলে বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন।

২) রোজ এক গ্লাস করে দুধ  খান যদি সহ্য হয়। দুধের মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন, প্রোটিন ও খনিজ উপাদান রয়েছে। তা গালের ত্বকের নিচের কোষগুলিতেও প্রোটিনের জোগান দেয়। স্বাস্থ্যকর মেদের ক্ষয় হতে দেয় না।

[আরও পড়ুন: পেয়ারা পাতার জাদুতেই মুক্তি পাবেন চুল পড়ার সমস্যা থেকে, কীভাবে জানেন?]

৩) বাইরে থেকে গালের খেয়াল রাখতে চাইলে মাখন ও চিনির পেস্ট ব্যবহার করুন। সম পরিমাণে মাখন ও চিনি নেবেন। তা ভাল করে মিশিয়ে পেস্ট তৈরি করবেন। মুখে লাগিয়ে ১০ থেকে ১৫ মিনিট রেখে দেওয়ার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। যেকোনও রাসায়নিক সমৃদ্ধ ফেসপ্যাক কিংবা বিউটি প্রোডাক্টের থেকে বেশি কার্যকর হবে।

৪) নিটোল গালের ক্ষেত্রে অলিভ অয়েল (Olive Oil) অব্যর্থ। শীতে শুষ্ক ত্বকে অনেকেই এখন অলিভ অয়েল ব্যবহার করেন। খাবার তেল আলাদা হয়। তাও স্বাস্থ্যকর এবং অনেক বাঙালিই এখন অলিভ অয়েল রান্নায় ব্যবহার করেন। রোজ যদি এক চামচ করে অলিভ অয়েল খেতে পারেন তাহলে আপনার গাল জোড়া অল্প দিনেই আরও সৌন্দর্যে ভরে উঠবে।

৫) বেলুন ফোলান? হ্যাঁ, ঠিক পড়ছেন। রোজ একটি করে বেলুন ফোলান। এতে মুখের খুব ভাল এক্সারসাইজ হয়। আর গালও নিটোল হয়ে ওঠে। তবে মনে রাখতে হবে। এই যাবতীয় উপায় তখনই কাজে আসবে যখন আপনি পুষ্টিকর খাবার খাবেন এবং মনকে খুশি রাখবেন। মনের আনন্দই চেহারায় প্রতিফলিত হবে। আর তা হয়ে উঠবে প্রকৃত সুন্দর।     

[আরও পড়ুন: ব্রাউন সুগারের মিষ্টত্বেই লুকিয়ে আপনার সৌন্দর্যের চাবিকাঠি, জানেন এর উপকারিতাগুলি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement