২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ব্রাউন সুগারের মিষ্টত্বেই লুকিয়ে আপনার সৌন্দর্যের চাবিকাঠি, জানেন এর উপকারিতাগুলি?

Published by: Suparna Majumder |    Posted: December 23, 2020 8:01 pm|    Updated: December 23, 2020 8:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আধুনিকতার কল্যাণে ব্রাউন সুগার (Brown Sugar) অনেক বাঙালি বাড়িতেই এখন সহজলভ্য। না থাকলে নুন, চিনি আর গুড়ের মিশেলে খুব সহজেই তৈরি করে ফেলা যায়। করোনা (CoronaVirus) পরিস্থিতিতে স্বাস্থ্যই সবচেয়ে বড় সম্পদ। তাই চিনির বদলে ব্রাউন সুগারকে রোজকার খাদ্য তালিকায় যুক্ত করে ফেলেছেন অনেকে। স্বাস্থ্যের পাশাপাশি সৌন্দর্যেও ব্রাউন সুগারের মিষ্টত্ব অব্যর্থ। একথা জানেন কি? না জানলে জেনে রাখুন। এই বিশেষ মিষ্টির বিশেষ গুণ।

১) এই শীতে ত্বকের মসৃণতা বজায় রাখতে ব্রাউন সুগারের জুড়ি মেলা ভার। বিশেষজ্ঞদের দাবি, ব্রাউন সুগার প্রকৃতির থেকে জলজ উপাদানকে আকর্ষণ করে তা ত্বকের সঙ্গে মিশিয়ে দেয়। এতে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে আপনার ত্বকের মসৃণভাব অক্ষত থাকবে।

২) ব্রণর সমস্যায় কাজে দেয় ব্রাউন সুগার। এতে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। যা ত্বকে ক্ষতিকারক প্রভাব পড়তে দেয় না। শুষ্ক চামড়ার হাত থেকেও রেহাই পাওয়া যায়। ত্বকের স্বাস্থ্য বাড়ায়। সপ্তাহে একবার সুগার ফেসিয়াল করতে পারেন। উপকার পাবেন।

[আরও পড়ুন: অনলাইন শপিংয়ের জগতে অভিনেত্রী-গায়িকা মালবিকা, কী বিশেষত্ব তাঁর পোশাক-সম্ভারে?]

৩) ত্বকের হারানো জ্বেল্লা ফেরাতে সাহায্য করে ব্রাউন সুগার। মরা কোষগুলিতে নতুন করে প্রাণের সঞ্চার করে। ত্বক যত তরতাজা হয়, তার সৌন্দর্য ততই বাড়ে। শুধু মুখমণ্ডল নয়, হাতে, পায়ে কিংবা ঘাড়ের লাগাতে পারেন। একটা ফ্রেশনেস অনুভব করবেন।

৪) ব্রাউন সুগারে প্রচুর পরিমাণে গ্লাইকোলিক থাকে। এর ফলে ত্বকের পোড়া ভাব কিংবা অন্য কোনও দাগ দূর হয়। নিয়মিত লাগালেও ফল পাবেন।

৫) গুড়, চিনি ও নুনের উপাদানে তৈরি হয় ব্রাউন সুগার। চিনিতে স্ক্রাবিংয়ের কোয়ালিটি থাকে। নুন সহজে ত্বকের সঙ্গে মিশে যায়। আর গুড়ের মিষ্টত্ব ত্বককে ঠান্ডা করে।

৬) শীতকালে ঠোঁট ফাটার সমস্যায় যাঁরা ভোগেন তাঁরাও ব্রাউন সুগারের বেসের তৈরি লিপ বাম ব্যবহার করতে পারেন। এতে ঠোঁটের আর্দ্রতা বজায় থাকে।

[আরও পড়ুন: বর্ষশেষের পার্টিতে 3D কারুকাজে মোহময়ী করে তুলুন নিজের ঠোঁট, রইল টিপস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement