BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বর্ষশেষের পার্টিতে 3D কারুকাজে মোহময়ী করে তুলুন নিজের ঠোঁট, রইল টিপস

Published by: Suparna Majumder |    Posted: December 10, 2020 10:08 pm|    Updated: December 10, 2020 10:08 pm

Here are some tips to get a 3D Lip Effect | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধরের ভাষা ভালবাসা প্রকাশের অব্যর্থ মাধ্যম। নারী রূপের এই মাধুর্যের সম্মোহনে পাতার পর পাতা শব্দ ব্যয় করে গিয়েছেন কবি-সাহিত্যিকরা। নায়িকার ওষ্ঠের বাঁকে খিলখিলিয়ে ওঠা হাসির জন্য প্রাণপাত করেছেন রুপোলি পর্দায় নায়করা। নিজের সম্মোহনের এই সম্পদকেই দিন আধুনিকতার ছোঁয়া। থ্রিডি (3D lips) কারুকাজে তাকে করে তুলুন আরও মোহময়ী। কীভাবে করবেন? জেনে রাখুন উপায়।

১) লিপস্টিকের থেকে বেশি গাঢ় রঙের লিপ লাইনার ব্যবহার করবেন। আগে নিজের ঠোঁটের আকার অনুযায়ী লাইন টেনে নেবেন। তারপর লিপস্টিক লাগাবেন। ঠোঁটের আউটলাইনের দিকটা একটু হাইলাইট করবেন। এতেই পাবেন থ্রিডি ফিনিশিং। মাথায় রাখবেন গাঢ় রঙের একটা স্লিমিং এফেক্ট থাকে। তাই যখনই থ্রিডি লিপস করতে চাইবেন, হালকা রঙের লিপস্টিক ব্যবহার করবেন। এতে এফেক্ট খুব ভাল হয়। আপনার অধরও নিটোল দেখায়।

২) এমন লিপগ্লস ব্যবহার করুন যা আপনার ঠোঁট জোড়াকে প্রাণবন্ত করে তোলে। তাতে যেন পেপটিডেস ও হাইয়ালুরোনিকের মতো অ্যাসিডিক উপাদান থাকে। ঠোঁট যতো নরম হবে তত জেল্লা বাড়বে। নরম ঠোঁটে থ্রিডি এফেক্ট ভাল হয়। শুধু ভিতরে লিপস্টিকের হালকা প্রলেপ রাখুন আর বাইরের দিকে শেডের একটা পরত বাড়িয়ে দিন। তাহলেই কেল্লাফতে।

[আরও পড়ুন: ভেষজ রং, সুতোর সূক্ষ্ম কারুকাজ, বঙ্গের শিল্পীদের হাতে তৈরি এসব শাড়ির দাম জানেন?]

৩) গাঢ় রঙের লিপস্টিকে কি থ্রিডি কারুকাজ করা যায় না? যায়। এক্ষেত্রে আগে ডার্ক শেডের প্রলেপ ঠোঁটে দিন। তারপর হালকা শেডের লিপস্টিক নিন এবং ঠোঁটের ঠিক মাঝখান থেকে বাইরের দিকে মিশিয়ে দিন। ঠোঁটের মাঝখান বরাবর একটু উজ্জ্বল লিপগ্লস লাগান। তাতেই তৈরি হবে থ্রিডি এফেক্ট।

৪) হালকা শেডের লিপস্টিক আগে ঠোঁটে লাগান। তার উপরে মানানসই লিপগ্লসের একটা পরত দিন। যাতে লাইটে ভালভাবে রিফ্লেক্ট করতে পারে। এবার সাদা আইলাইনার নিন। ঠোঁটের শেপ বরাবর খুব পাতলাভাবে লাইনারে মতো লাগিয়ে নিন। আঙুল দিয়ে এমনভাবে মিশিয়ে নিন যাতে কেউ বুঝতে না পারে। ব্যস তৈরি আপনার থ্রিডি লিপস। বছরশেষে আধুনিকতার এই ছোঁয়াতেই নিজেকে সুন্দর করে সাজিয়ে তুলুন।

 

[আরও পড়ুন: বাজারে বিকোচ্ছে বস্তা দিয়ে তৈরি প্যান্ট, ছবি ছড়িয়ে পড়তেই রসিকতায় মাতলেন নেটিজেনরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement