BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

সুগন্ধের মায়াজাল… পারফিউমের এই পাঁচ গুণ জানলে চমকে যাবেন!

Published by: Suparna Majumder |    Posted: May 11, 2021 8:37 pm|    Updated: May 11, 2021 8:37 pm

Here are some mind blowing benefits of perfume probably you didn't know | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারা দিনের পরিশ্রম, ক্লান্তি, আশা-আশঙ্কা, ভয়, ভাল লাগা, খারাপ লাগা – সমস্ত কিছু ভুলিয়ে দিতে পারে মনের মতো একটু সুগন্ধ। একেক জনের একেক রকম পছন্দ। কারও গোলাপের মিষ্টি গন্ধ পছন্দ, কারও প্রথম বৃষ্টির পর মাটির সোঁদা গন্ধ ভাল লাগে। গন্ধের প্রতি ভালবাসার এই তারতম্য বিচার করেই তৈরি হয় পারফিউম (Perfume)। যার আলতো ছোঁয়া আপনার মনকে নিমেষে হালকা করে দিতে পারে। আর কী কী করতে পারে কয়েক ফোঁটা পারফিউম?

১) সুগন্ধী অনেক রকমেরই হয়। তবে সবথেকে বেশি দাম হয় পারফিউমের। কারণ এতে এসেন্স থাকে সবচেয়ে বেশি। ঘামের দুর্গন্ধ দূর করতে সাহায্য করে পারফিউম। একথা প্রায় সকলেরই জানা। আর অনেকেই এই কারণে পারফিউম ব্যবহার করেন। করোনা (Corona Virus) একটু মাস্কেও দিয়ে দিতে পারেন। ভাল সুগন্ধ পাবেন।

২) গন্ধের সঙ্গে মস্তিষ্কের যোগাযোগ সরাসরি। “ঘ্রাণে অর্ধ ভোজন”, কথাটি শুনেছেন নিশ্চয়ই। ভাল গন্ধে নিমেষে মন ভাল হয়ে যায়। মনের যাবতীয় আশঙ্কা দূর হয়। তাই অতিমারীর সময় এটি খুবই কার্যকর।

Here are some mind blowing benefits of perfume probably you didn't know

 

[আরও পড়ুন: বারবার স্যানিটাইজার-সাবানের ব্যবহারে রুক্ষ হাত, কীভাবে কোমলতা ফেরাবেন?]

৩) পারফিউম কিন্তু আকর্ষণের অন্যতম মাধ্যম। গন্ধের মাধ্যমেই প্রাথমিকভাবে শরীরকে উত্তেজিত করা সম্ভব। তাই শারীরিক মিলনের ক্ষেত্রেও পারফিউম অত্যন্ত গুরুত্বপূর্ণ। মনের মতো গন্ধই মুড সেট করে দিতে পারে।

৪) ঘরের পরিবেশ মনোরম করে পারফিউম। বাড়িতে থাকার সময় একটু যদি গায়ে ছড়িয়ে নেন তাহলে গোটা ঘরে সুগন্ধ ছড়িয়ে থাকবে। পরিবারের সদস্যদের তো বটেই আপনারও মন ভাল থাকবে।

৫) গন্ধ মনসংযোগ বাড়াতেও সাহায্য করে। ভাল পারফিউমের গন্ধে আপনার মন শান্ত হবে। তাতে নতুন কোনও কাজে ভাল করে মন দিতে পারবেন। আর মন দিয়ে কাজ করলে সাফল্যের সম্ভাবনাও বেশি থাকে তাইনা!

Here are some mind blowing benefits of perfume probably you didn't know

 

[আরও পড়ুন: করোনা কালে অভিনব সাজ, মাস্কের উপর দিয়েই নথ পরে চমকে দিলেন মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement