১ আষাঢ়  ১৪২৬  রবিবার ১৬ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সন্দীপ্তা ভঞ্জ: দুয়ারে কড়া নাড়ছে জামাইষষ্ঠী। শ্বশুরবাড়িতে বছরভর জামাইসেবা মিললেও বছরের এই বিশেষ দিনটিতে জামাই বাবাজীবনের প্রতি আদরটা একটু বেশিই থাকে আর কী! কবজি ডুবিয়ে জমিয়ে ভূড়িভোজ তো মাস্ট! তবে, ইলিশ-চিংড়ি-ভেটকি সাবাড় করে শেষ পাতে দই চেটে ঢেকুর তুললেই কি হবে?শ্বশুরবাড়ি যাচ্ছেন, একটু সাজুগুজু করে যেতে হবে তো! অনেক জামাই আবার পোশাক-আশাক নিয়ে বেশ শৌখিন। নতুন বিয়ে হলে তো কথাই নেই, শ্বশুরবাড়ির জ্ঞাতি-গুষ্টিসুদ্ধু সবাই আসবেন নতুন জামাই বরণ করতে। তাই, ষষ্ঠী স্পেশ্যাল মেনুতে চোখ বোলানোর পাশাপাশি জেনে নিন জামাইষষ্ঠীতে কীভাবে ফিটবাবু হয়ে যাবেন শ্বশুরবাড়িতে। তবে, ষষ্ঠী শুধু জামাইয়ের হলেও, মেয়েও তো যাচ্ছে বাপের বাড়ি। অতএব নারীদের ফ্যাশনেই বা কী থাকবে? টিপস দিলেন ফ্যাশন জিজাইনার সুজয় দাশগুপ্ত। 

[আরও পড়ুন:  ব্লাউজ থেকে উঁকি মারা বিভাজিকা, পৃথিবীর শ্রেষ্ঠ ফাটল কি না!]

ধুতি-পাঞ্জাবি বাঙালির চিরন্তন পোশাক। জামাইষষ্ঠীতে অনায়াসেই পরতে পারেন। তবে, এই গরমে অনেকেরই ধুতি পরা না-পসন্দ। সেক্ষেত্রে, হালকা মেটিরিয়ালের কুর্তা বা পাঞ্জাবি দিব্যি মানাবে। এছাড়াও, ফ্যাশন নিয়ে এক্সপেরিমেন্ট করতে চাইলে পাঞ্জাবি পরতে পারেন সিগারেট প্যান্ট, ধোতি প্যান্ট, যোধপুরী প্যান্ট দিয়ে। চাইলে বিভিন্ন কাটের পাঞ্জাবিও পরতে পারেন। জিনস পরলে পায়ে থাকুক গ্ল্যাডিয়েটর। নাহলে, সিগারেট প্যান্টের সঙ্গে পরতে পারেন কোলাপুরী চপ্পল। ধোতি প্যান্টের সঙ্গে দিব্যি মানাবে মোজরি।  

[আরও পড়ুন: প্যাচপ্যাচে গরমে কীভাবে অক্ষত রাখবেন মেক-আপ? রইল টিপস]

এ তো গেল জামাইদের কথা।এবার নজর দেওয়া যাক মেয়ের পোশাকে৷ ইক্কত, কলমকারি, জামদানি শাড়ি পরতেই পারেন। তবে, এক্সপেরিমেন্ট করতে পারেন ব্লাউজের কাট নিয়ে। তাতের শাড়ি হোক কিংবা সিন্থেটিক। তার সঙ্গে স্লিভলেস বা লম্বা হাতার ব্লাউজ পরুন। গরমে খুব বেশি গয়না পরতে অনেকেরই আপত্তি থাকে। তাই হালকা গয়না পরুন। শাড়ির সঙ্গে কানে হালকা ঝুমকো চলতে পারে। তবে হ্যাঁ, আজকাল কিন্তু মাটি, কাপড়, অক্সিডাইজ বিভিন্ন মেটিরিয়ালের গয়না পাওয়া যায়। পোশাকের সঙ্গে ম্যাচিং করে কিনে নিন। চাইলে খোপায় জড়িয়ে দিন জুঁইয়ের মালা।

সুতি এবং খাদি কাপড়ের মিশেলে ওভারল্যাপিং কুর্তা। রবীন্দ্রনাথ ঠাকুরের পোশাকের অনুপ্রেরণা থেকেই এই পাঞ্জাবির ডিজাইন। সঙ্গে রেট্রো প্যান্ট। 

খাদি এবং সুতির মিশেল মেটিরিয়ালে টাই অ্যান্ড ডাই করা শাড়ি। পাড়ে হ্যান্ড প্রিন্টেড প্যাচওয়ার্ক করা। অন্যদিকে, হলুদ রঙের ডবল লেয়ার পাঞ্জাবির সঙ্গে পেয়ার আপ করা হয়েছে সিগারেট প্যান্ট। 

লাইম গ্রিন রঙের চান্দেরি সিল্ক শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউজ  টিম-আপ করা হয়েছে । পাড়ে সোনালি রং থাকায় গোল্ডেন রঙা ইমিটেশন জুয়েলারি দিব্যি মানাবে। 

ক্যাজুয়াল লুক পছন্দ করলে ধোতি প্যান্টের সঙ্গে স্নিকারস পরতে পারেন। 

মডেল: প্রিয়ম চক্রবর্তী, রাজীব বোস, পলাশ সিং৷

মেক-আপ: সুরজিৎ সরকার

ফটোগ্রাফি: জাভেদ ইব্রাহিম

লুক: আঁচকান

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং