২ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজডিটাল ডেস্ক: বাইরে প্যাচপ্যাচে গরম। তার উপর দোসর ঘাম। আর মেক-আপ গলে চেহারার দফারফা। রোজকার জীবনে অল্প-বিস্তর মেক-আপ সবাই করেন। আর এই গরমে ঘেমে-নেয়ে একসা হয়ে, মেক-আপের যদি বারোটা বাজে, মোটেই দেখতে ভাল লাগবে না। তাই এই চিটচিটে গরমে যাতে মেক-আপ গলে না যায়, চট করে জেনে নিন তাঁর কিছু উপায়। মেক-আপ প্রেমীদের জন্য রইল টিপস।

[আরও পড়ুন: গরমে ঘাম বসে চুলে দুর্গন্ধ? পরিচর্যা করুন এভাবে]

প্রথমেই বলি, প্রাইমার ব্যবহার করা কিন্তু মাস্ট! এটা মিস হয়ে গেলে মেকআপ গলতে বাধ্য। শুধু তাই নয়, খুব বেশিক্ষণ যদি মেকআপ একদম ঠিকঠাক রাখতে চান, তাহলে প্রাইমার অবশ্যই ব্যবহার করতে হবে। ফাউন্ডেশনকে দীর্ঘস্থায়ী করতে হলে প্রাইমার অনেকটাই সাহায্য করে। তাই প্রথমে জেলযুক্ত ময়েশ্চারাইজার লাগিয়ে তারপর প্রাইমার লাগান। টি-জোন তৈলাক্ত হলে কমপ্যাক্ট ব্যবহার করুন ফাউন্ডেশন লাগানোর পর। অর্থাৎ প্রাইমার-ফাউন্ডেশন-কমপ্যাক্ট।

ফাউন্ডেশন লাগানোর জন্য ব্রাশ ব্যবহার করুন। যত ভাল করে মেকআপ ব্লেন্ড হবে গালের সঙ্গে ততটাই বেশিক্ষণ থাকবে। চোখের মেকআপের ক্ষেত্রে সচেতন হোন। চোখ থেকে লাইনার হোক কিংবা আইশ্যাডো গলে কিন্তু হত-কুৎসিত ব্যাপার হবে। তাই মাসকারা, আইশ্যাডো, কাজল যা যা ব্যবহার করবেন সব যেন ওয়াটার প্রুফ হয়। পাউডার আইশ্যাডো বেশি ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা থাকে না। এক্ষেত্রে, ক্রিম জাতীয় আইশ্যাডো ব্যবহার না করে পাউডার আইশ্যাডো ব্যবহার করুন। খেয়াল রাখবেন যেন ভাল করে চোখের পাতায় সেট হয় আইশ্যাডো। ও হ্যাঁ, চোখের মেক-আপ করার আগেও কিন্তু আই-প্রাইমার ব্যবহার করাটা মাস্ট। আই-প্রাইমার ব্যবহার করলে আইশ্যাডো ঘেঁটে যাবে না সহজে।

শেষে আসি ঠোঁটের কথায়। খুব একটা ক্রিমি লিপস্টিক ব্যবহার করবেন না। লিক্যুইড ম্যাট-লিপস্টিক লাগাতে পারেন। কিন্তু অতি অবশ্যই হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। হালকা গোলাপি, কমলা, পিচ চলতেই পারে।

[আরও পড়ুন: ব্লাউজ থেকে উঁকি মারা বিভাজিকা, পৃথিবীর শ্রেষ্ঠ ফাটল কি না!]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং