BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পার্লারের বদলে করোনা কালে বাড়িতে বসে নিজেই করুন Gel Nail Extension, জেনে নিন পদ্ধতি

Published by: Sayani Sen |    Posted: August 6, 2021 6:21 pm|    Updated: August 6, 2021 6:36 pm

How to do gel nail extension at home, here are some useful tips for you । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুন্দর নখ হাতের সৌন্দর্যই যেন বদলে দেয়। তাই তো ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট হলেও পার্লারে গিয়ে নেল এক্সটেশন করান অনেকেই। তবে করোনা কালে বেশি সময় বাড়ির বাইরে থাকতে আতঙ্কে ভুগছেন বহু মহিলা। তা বলে তো রূপচর্চা বন্ধ থাকতে পারে না। জানেন তো গৃহবন্দি অবস্থাতেও সাজগোজ করে মন ভাল রাখা যেতেই পারে। তাই করোনা কালে পার্লারে যেতে না চাইলে বাড়িতে করুন নেল এক্সটেনশন। কীভাবে করবেন, রইল টিপস।

Gel-Nail-Extension

প্রথমে ভাল করে নখ পরিষ্কার করে নিন। এবড়ো খেবড়ো নেলপলিশ নেল রিমুভার দিয়ে মুছে নিন। নখ সুন্দরভাবে কেটে নিন। এরপর নখের উপরে প্রথম স্তর নেলপলিশ লাগিয়ে নিন। তার ফলে Nail Extension-এর সময় ব্যবহৃত রাসায়নিক নখের বিশেষ ক্ষতি করতে পারবে না। Nail Extension-এর জন্য False Nail এবং UV Lamp বাড়িতে থাকা প্রয়োজন। অনলাইনে তা কিনে নিতে পারেন।

False-Nail

[আরও পড়ুন: ঠকে যাওয়ার দিন শেষ, এবার QR Code দেখে কিনুন হ্যান্ডলুম বেনারসি]

নখ পরিষ্কারের পরেই শুরু হবে Extension। সেক্ষেত্রে False Nail গুলি আগে থেকে ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এবার আপনার নখের সঙ্গে সামঞ্জস্য রেখে তা নখের উপর বসিয়ে দিতে হবে। তারপর ফিলারের সাহায্যে নখগুলি আপনার পছন্দসই মাপে করে নিন। প্রথমে ট্রান্সপারেন্ট নেলপলিশের একটি স্তর নখে লাগান। এবার কাজ শুরু UV Lamp-এর। ৪০ মিনিট আপনার হাত UV Lamp-এর নিচে রাখুন। তারপর নখে নেলপলিশ পরে নিন। ৬০ সেকেন্ডের জন্য আবারও UV Lamp-এর নিচে রাখুন নখ। সহজ এই পদ্ধতি অবলম্বন করলেই আপনার Nail Extension-এর প্রক্রিয়া শেষ। এরপর আপনার নখ দেখে কেউ বুঝতেই পারবে না পার্লারে গিয়েছিলেন নাকি নিজেই একাজ করেছেন।

 

Nail

[আরও পড়ুন: Tamanna Bhatia’র মতো ঘন কালো চুল চান? আজই ট্রাই করুন এসব হেয়ার প্যাক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement