BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কিংবদন্তি ডিজাইনার সত্য পল

Published by: Suparna Majumder |    Posted: January 7, 2021 5:40 pm|    Updated: January 7, 2021 5:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের শুরুতেই ফ্যাশন জগতে বড় ধাক্কা। প্রয়াত কিংবদন্তি ডিজাইনার সত্য পল (Satya Paul)। বুধবার রাতে কোয়েম্বাটোরে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ফেসবুকে ছবি শেয়ার করে জানান তাঁর ছেলে পুণিত নন্দা।

[আরও পড়ুন: চিনে অভিনব ফ্যাশন শো, পিপিই পরে ব়্যাম্প মাতালেন মডেলরা]

বৃহস্পতিবার সকালে নিজের এই পোস্টটির ক্যাপশনে পুণিত জানান, গত ২ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন ৭৯ বছরের ডিজাইনার। সঙ্গে সঙ্গে হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। সেখানেই বেশ কিছুদিন চিকিৎসা চলে। কিন্তু হাসপাতালে থাকতে চাইছিলেন না সত্য পল। সেই কারণে চিকিৎসকের অনুমতি নিয়ে তাঁকে ইশা যোগ সেন্টারে নিয়ে আসা হয়। ২০১৫ সাল থেকে যোগ সেন্টারেই থাকতেন সত্য পল। পুনিত লেখেন, “বাবার একমাত্র ইচ্ছে ছিল হাসপাতালের যন্ত্রগুলি যেন দূরে সরিয়ে দেওয়া হয় যাতে তিনি সুদূরে ভেসে যেতে পারেন।”

১৯৪২ সালে জন্ম সত্য পলের। আটপৌরে শাড়িকে নিজের মতো সাজিয়ে আন্তর্জাতিক ফ্যাশনের জগতে তুলে ধরেছিলেন তিনি। ১৯৮৫ সালে নিজের ব্র্যান্ড প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর ডিজাইনার পোশাকে ভারতীয় প্রিন্টের (Indigenous Prints) ছোঁয়া এবং উজ্জ্বল রঙের ব্যবহার ফ্যশনপ্রেমীদের মন ছুঁয়ে যায়। সময়ের সঙ্গে সঙ্গে এই ইন্ডিজেনাস প্রিন্ট তাঁর পরিচিতি হয়ে ওঠে। পুণিত জানান, সাতের দশকেই সত্য পল আধ্যাত্মিক পথে চলতে শুরু করেছিলেন। নিয়মিত দার্শনিক জে কৃষ্ণমূর্তির কথা শুনতে যেতেন তিনি। তাতেই তাঁর জীবনের প্রতি দৃষ্টিভঙ্গি পালটাতে শুরু করে। এরপর তিনি ওশো রজনীশের সংস্পর্শে আসেন। ১৯৯০ সালে ওশো প্রয়াত হন। তারপর সদগুরুর আদর্শে অনুপ্রাণিত হন সত্য পল। যোগাভ্যাসের প্রতি আকর্ষিত হন। ইশা যোগ সেন্টারে থাকতে শুরু করেন। পুণিত জানান, শান্তির মৃত্যু চেয়েছিলেন সত্য পল। আর নিজের গুরুর আশীর্বাদে তাই পেয়েছেন। বাবার অনুরাগী ও গুণমুগ্ধদের পাশে থাকার জন্য ধন্যবাদ জানান পুণিত।    

 [আরও পড়ুন: ভেষজ রং, সুতোর সূক্ষ্ম কারুকাজ, বঙ্গের শিল্পীদের হাতে তৈরি এসব শাড়ির দাম জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement