১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

হালফিলের পোশাকের সঙ্গে মানানসই বটমওয়্যার চাই? রইল একগুচ্ছ টিপস

Published by: Sandipta Bhanja |    Posted: January 29, 2020 9:32 pm|    Updated: January 29, 2020 9:32 pm

An Images

বিগত কয়েক বছরে সবচেয়ে নজরকাড়া বদল দেখতে পাওয়া গিয়েছে মেয়েদের বটমওয়্যারে। যেমন, শাড়ির থেকেও এখন ব্লাউজ বেশি গুরুত্বপূর্ণ। ঠিক তেমনই যে কোনও পোশাকের ‘বটমওয়্যার’ এখন সমান গুরুত্বপূর্ণ। আপার এবং বটম দুইয়ের ঠিকঠাক মেলবন্ধনই আপনাকে করে তোলে স্টাইলিশ, স্মার্ট। কীভাবে কিংবা কীরকম নিজের জন্য ‘বটমওয়্যার’ বেছে নেবেন ভাবছেন তো? জেনে নিন তাহলে।

১) লেগিংস, স্ট্রেট প্যান্ট, পাতিয়ালা, পালাজো খুব চেনা বটমওয়্যার যা বেশ কয়েক বছর ধরে আমাদের রোজকার জীবনের অঙ্গ। চেনা এইসব বটমওয়্যারের সঙ্গে নানা এক্সপেরিমেন্ট করে, উনিশ-বিশ পালটে বা নতুন কিছু যোগ করেই হচ্ছে ট্রেন্ডিং বটমওয়্যার।

২) স্ট্রেট প্যান্ট, ধোতি প্যান্টের পাশাপাশি রয়েছে লুজ প্যান্ট। প্যাচওয়ার্ক করা ক্যাজুয়াল প্রিন্টেড লুজ প্যান্টস এখন খুব ইন। কটন ও লিনেন দুটো মেটিরিয়ালই রয়েছে। কোনওটায় প্যাচওয়ার্কের পকেট বা অ্যাংকেলের কাছে প্যাচওয়ার্কের বর্ডার বা সাইডে লম্বা প্যানেল।

৩)ডাবল লেয়ার্ড প্যানেলড প্যান্টের কোনওটার নিচের দিকটা একটু বিস্তৃত বা ছড়ানো, কোনওটা হালকা চাপা। লুজ প্যান্টের মতোই শর্ট টপ, ক্রপ টপের সঙ্গে পরা যেতে পারে।

৪) মাল্টিকালার্ড স্ট্রাইপড বা প্রিন্টেড হারেম প্যান্ট বা আলাদিন প্যান্টও ট্রেন্ডিং। যে কোনও শর্ট বা মিড লেন্থ টপের সঙ্গে মানানসই। ক্রপ টপও মানাবে।
৫)  ইরেগুলার পালাজো প্যান্ট এখন জনপ্রিয়। সলিড কালার আর একটু রেয়ন, ব্লেন্ডেড কটনের ওপর এই পালাজোর ইরেগুলার লেয়ারিংয়ের ফল সুন্দর হয়।
৬) মাল্টিকালার্ড বা স্ট্রাইপড ম্যাক্সি স্কার্টের বৈচিত্র্য বেশ নজরকাড়া। এর পাশাপাশি ফ্রন্ট র‌্যাপ রাফল প্যান্ট কম্বাইনড স্কার্ট খুব ট্রেন্ডি। শুধু ফ্রন্ট র‌্যাপ রাফল ট্রিম প্যান্টও বাজারে দেদার বিকোচ্ছে, বেশির ভাগই সলিড কালারের।

৭) শর্ট বা মিড লেন্থ কামিজ দোপাট্টার সঙ্গে কটন বা জর্জেট শারারা খুব জমকালো। শর্ট কুর্তা দিয়েও মানানসই।

৮) স্পিল্ট জয়েন্ট প্রিন্টেড বেলবটম জিন্‌স ট্রেন্ডে। এর পাশাপাশি লেস, এমব্রয়ডার্ড ও পেন্টেড জিনসও ট্রেন্ডে। হলো কাট, স্লিম ফিট জিনসে লেস ক্রশের কাজ বা ঘন সুতোর এমব্রয়ডারি জমকালো, ফ্যান্সি লুক দিচ্ছে জিনসের মতো ক্যাজুয়াল ওয়্যারকে।

৯) সাইড স্প্লিট কটন বা লিনেন বা জর্জেট প্যান্টও ট্রেন্ডিং। টাই অ্যাংকেল স্প্লিট প্যান্টও বেশ স্মার্ট লুক দেয়।

১০)  সলিড হোক কিংবা প্রিন্ট শর্ট বা মিড লেন্থ কুর্তার সঙ্গে ধোতি প্যান্ট দিব্যি মানানসই।

১১) রোজকার ডেনিমের বাইরে গার্লফ্রেন্ড জিনস ট্রেন্ডিং। গার্লফ্রেন্ড জিনসে রিপড, ডিসট্রেসড দুটো স্টাইলই দেখা যাচ্ছে। ক্লাসিক ফিটেড হয়। নিচটা চাপা। অ্যাংকেল লেন্থ বা তার থেকে একটু ওপরে শেষ হয় লেন্থ। ক্রপ টপ, শার্ট দিয়ে খুব ভাল যাবে।

১২) ফর্মাল ট্রাউজার তো ছিলই ওয়াইড লেগ ট্রাউজারও এখন ট্রেন্ডে। টেপারড প্যান্টও এখন চোখে পড়েছে। খাদি কটন, ইক্কত প্রিন্ট, ব্লেন্ডেড কটন-সব ধরনের মেটিরিয়ালে বটমওয়্যার এখন কুর্তির মতো ইন্দো-ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে দিব্যি টিম আপ করতে পারেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement