BREAKING NEWS

১৬ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ২ জুলাই ২০২০ 

Advertisement

ট্রাম্পকন্যার পোশাকে বাংলার ছোঁয়া, মুর্শিদাবাদ সিল্কে সাজলেন ইভাঙ্কা

Published by: Sandipta Bhanja |    Posted: February 25, 2020 2:18 pm|    Updated: February 25, 2020 2:22 pm

An Images

সংবাদ প্রতিদজিন ডিজিটাল ডেস্ক: ট্রাম্পের ভারত সফরের আগু-পিছু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনওরকম উচ্চবাচ্য না থাকলেও মার্কিন প্রেসিডেন্টের এই সফরের সঙ্গে হঠাৎ করে জুড়ে গেল মুর্শিদাবাদের নাম। কীভাবে? যার নেপথ্যে কিন্তু ট্রাম্পকন্যা ইভাঙ্কা। বরাবরই ফ্যাশন সচেতন তিনি। তবে ভারত সফরের প্রথম দিনে তাঁর পোশাক নিয়ে জোর সমালোচনা শুরু হলেও দ্বিতীয় দিনে কিন্তু ট্র্যাডিশনাল পোশাকে বেশ প্রশংসা কুড়িয়েছেন ইভাঙ্কা। কারণ, এদিন ট্রাম্পকন্যার পরনে ছিল মুর্শিদাবাদ সিল্কের তৈরি বন্ধগলা। যাঁর মস্তিষ্কপ্রসূত এই পোশাক, তিনিও বেশ খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার।

ইভাঙ্কা ট্রাম্পের জন্য বিশেষ এই বন্ধগলা শেরওয়ানি তৈরি করেছেন খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার অনিতা ডোংরে। আর যার জন্য মুর্শিদাবাদ সিল্ক দিয়ে এই পোশাক তৈরি করা, তিনিও যে বেশ উচ্ছ্বসিত এই শেরওয়ানি পরে, তার প্রমাণ মিলল সোশ্যাল মিডিয়াতেই। দ্বিতীয় দিনের কর্মসৃচী শুরু আগেই হায়দরাবাদ হাউসে দাঁড়িয়ে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করলেন ইভাঙ্কা ট্রাম্প।

[আরও পড়ুন: নিরাপত্তার কড়াকড়িতে মেলানিয়ার স্কুল সফরে ‘নো এন্ট্রি’, মুখ ভার বহু সংবাদমাধ্যমের ]

তাঁর পরনে মুর্শিদাবাদ সিল্কের তৈরি বন্ধগলা শেরওয়ানি। সেই ছবিতেই দেখা গেল, সাদা রঙের সিল্কের শেরওয়ানিতে ইন্দো-ওয়ের্স্টান অবতারে দিব্যি মানিয়েছে ট্রাম্পকন্যাকে। বাংলার তন্তু তথা হ্যান্ডলুম মেটেরিয়ালের খ্যাতি জগৎজোড়া। গোটা বিশ্বে প্রসিদ্ধ বাংলার তাঁত, বাঁকুড়া-মুর্শিদাবাদের সিল্ক। সেই আমেজেই এবার ভাসলেন ইভাঙ্কা ট্রাম্প।

হায়দরাবাদ হাউসে ইভাঙ্কা ট্রাম্প

ফ্যাশন ডিজাইনার অনিতা ডোংরে জানিয়েছেন, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ থেকে হাতে বোনা রেশমের তৈরি শেরওয়ানি পরেছেন ইভাঙ্কা। এটা একদিকে যেমন চিরকালীন, তেমন ভীষণ ক্লাসিও। “বছর কুড়ি আগেই এই পোশাক ডিজাইনের ভাবনা এসেছিল আমার মনে। কিন্তু কী অদ্ভূতভাবে আজ সেই পোশাকের ভাবনা কাজে লেগে গেল, ভেবেও ভাল লাগছে”, মন্তব্য অনিতার।  

প্রসঙ্গত, এর আগেও আন্তর্জাতিক খ্যাতনামা ব্যক্তিদের ভারত সফরের জন্য পোশাক ডিজাইন করেছিলেন অনিতা ডোংরে। সেই তালিকায় কেট মিডলটন, সোফি জর্জিয়া ট্রুদেঁ থেকে প্রাক্তন মার্কিন ফার্স্টলেডি মিশেল ওবামার নামও রয়েছে। এবার ইভাঙ্কা ট্রাম্পের জন্য মুর্শিদাবাদ সিল্ক দিয়ে তৈরি করলেন বিশেষ পোশাক।

[আরও পড়ুন: দুধসাদা পশ্চিমি পোশাকেও ভারতীয় ছোঁয়া রাখলেন মেলানিয়া, জানেন কীভাবে? ]

প্রসঙ্গত, এর আগেও ২০১৭ সালে ভারতে এসেছিলেন ইভাঙ্কা ট্রাম্প। দেশীয় আতিথেয়তায় রীতিমতো মুগ্ধ ট্রাম্পকন্যা। এবার কিন্তু স্বামী জারেড কুশনারও তাঁর সফরসঙ্গী। তবে ভারতে পা রাখার পর থেকেই ‘ফ্যাশনিস্তা’ ইভাঙ্কার পোশাক নিয়ে জোর চর্চা শুরু হয় নেটদুনিয়ায়। এক লাখি বাহাত্তর হাজারের পোশাক পরেও সমালোচিত তিনি। কারণ? প্রোয়েনজা স্কোলার ব্র্যান্ডের সাদা পোশাকে ফুলের নকশা করা লাল স্কার্ট নজর কাড়লেও নেটিজেনদের দাবি, পুরনো পোশাক পরেছেন ইভাঙ্কা ট্রাম্প। তবে ভারতের সফরের দ্বিতীয় দিনের জন্য ট্রাম্পকন্যা কিন্তু বেছে নিয়েছেন পুরোদস্তুর দেশীয় তন্তুর পোশাক। মুর্শিদাবাদ সিল্কের তৈরি একটি বন্ধগলা। যা ডিজাইন করতে পেরে খুশি অনিতা ডোংরে।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 

Hyderabad House

A post shared by Ivanka Trump (@ivankatrump) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement