১৬ চৈত্র  ১৪২৬  সোমবার ৩০ মার্চ ২০২০ 

Advertisement

দুধসাদা পশ্চিমি পোশাকেও ভারতীয় ছোঁয়া রাখলেন মেলানিয়া, জানেন কীভাবে?

Published by: Sayani Sen |    Posted: February 24, 2020 5:49 pm|    Updated: February 26, 2020 2:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদ্যোপান্ত পশ্চিমি পোশাক জাম্পসুট পরেই ভারতে পা রাখলেন মেলানিয়া ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের স্ত্রীর পোশাক যে সেরকমই হবে, তা আর নতুন কী? কিন্তু ভারত সফর বলে কথা, তাই তাতে দেশীয় ছোঁয়া থাকাই স্বাভাবিক। পোশাকে যে ভারতীয় ছোঁয়া থাকতেই হবে, তা আগেই ব্যক্তিগত পোশাক ডিজাইনারকে জানিয়ে দিয়েছিলেন। মেলানিয়ার পছন্দের কথা মাথায় রেখেই জাম্পসুটে সবুজ রংয়ের কোমরবন্ধনী জুড়েই পোশাকে আনলেন অন্যরকম লুক। যা মন ছুঁল প্রায় সকলের।

সোমবার সকাল ১১.৩৭ নাগাদ ভারতের মাটিতে পা রাখেন মার্কিন প্রেসিডেন্ট। সঙ্গে ছিলেন মেলানিয়া। সাদা রংয়ের জাম্পসুট পরা ট্রাম্প ঘরনি মুগ্ধ করে দেয় ভারতীয়দের। শুভ্র সাদা পোশাকে কোমরে ছিল সবুজ রংয়ের কোমরবন্ধনী। আদ্যোপান্ত পশ্চিমি পোশাকে ভারতীয় ছোঁয়ার চিহ্নই হল ওই কোমরবন্ধনী। এবার নিশ্চয়ই আপনার জানতে ইচ্ছা করছে কার তৈরি করা এই পোশাক?

Melania Trump

মেলানিয়ার ব্যক্তিগত ড্রেস ডিজাইনার হার্ভে পিয়ের ভারত সফরের কথা মাথায় রেখে শ্বেত শুভ্র ওই ফুলহাতা জাম্পসুটটি তৈরি করেন। তা মন ছুঁয়ে যায় মেলানিয়ার। কিন্তু দাবি ছিল একটাই, পশ্চিমি পোশাকে রাখতে হবে ভারতীয় ছোঁয়া। সে কারণেই ওই জাম্পসুটে সার্টিনের সবুজ রংয়ের কোমরবন্ধনী ব্যবহার করা হয়। সবুজ রংয়ের উপরে সোনার সুতোর ছোঁয়া রয়েছে ওই কোমরবন্ধনীতে। ডিজাইনার ইনস্টাগ্রামে ওই ছবিটি শেয়ার করে লেখেন কোথা থেকে ওই সবুজ রংয়ের কাপড়টি খুঁজে ব্যবহার করেন তিনি। ফ্যাশন ডিজাইনার ওই ছবির ক্যাপশনে লেখেন, “দ্বাদশ শতাব্দীর এই কাপড়টি সংগ্রহ করে রাখা ছিল। ভারতীয় পোশাকের ইতিহাসের কথা মাথায় রেখে তা সংগ্রহ করে রাখা হয়েছিল। সেটি দেখে পছন্দ হয়ে যায় মেলানিয়ার। সেই অনুযায়ী ওই জাম্পসুটে সবুজ রংয়ের কাপড়টি কোমরবন্ধনী হিসাবে ব্যবহার করা হয়।”

ভারতের মাটিতে পা রাখার পর থেকেই ঠাসা কর্মসূচি ছিল ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর স্ত্রী ও মেয়ের। এক মুহূর্তও হাঁফ ফেলার ফুরসত নেই তাঁদের। তার পাশাপাশি আবহাওয়া এক্কেবারে অন্যরকম। যে আবহাওয়ায় অভ্যস্ত হন ডোনাল্ড দম্পতি। উষ্ণ আবহাওয়ার কথা মাথায় রেখে শ্বেতশুভ্র পোশাক তৈরি করা হয়েছে। মূলত সাদা রংই পছন্দ মেলানিয়ার। তাঁর ড্রেস ডিজাইনারের দাবি, সবসময় তাই বিভিন্ন দেশে সফরের জন্য পোশাক তৈরির আগে সে কথা মাথায় রাখতে হয় তাঁকে। এর আগে ২০১৯ সালে জাপান সফরের সময়ও প্রায় একই ধরনের পোশাক পরেছিলেন মেলানিয়া।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement