BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নখেও ভ্যান গঘ! নেল আর্টে বিখ্যাত ছবি ‘স্টারি নাইটস’ কাঁপাচ্ছে সোশ্যাল মিডিয়া

Published by: Sucheta Sengupta |    Posted: October 16, 2022 6:10 pm|    Updated: October 16, 2022 6:10 pm

Nail-art inspired by Van Gogh’s Starry Night, goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভিনসেন্ট ভ্যান গঘ (Vincent Van Gogh)। নাম শুনলেই মানস্চক্ষে ফুটে ওঠে কতশত চিত্রশিল্প। ক্যানভাসে তেল রঙে আঁকা নীল-সাদা-সবুজ মেশানো ‘স্টারি নাইটস’, হলুদ-সবুজ মাঠে ছড়ানো ‘সানফ্লাওয়ার’ – আরও কত কী! সেসব ছবি যুগ যুগ ধরে মুগ্ধ করেছে সংস্কৃতিপ্রেমী মানুষজনকে। কত শিল্পী তা নিজেদের তুলির টানে বিনির্মাণ করেছেন ভ্যান গঘের বিখ্যাত ছবি। এবার সেই শিল্পের নিদর্শন দেখা গেল নেল আর্টে (Nail Art)। অবাক হচ্ছেন? ঘটনা কিন্তু সত্যি। নখে ফুটে উঠছে ‘স্টারি নাইটস’! সোশ্যাল মিডিয়া (Social Media)কাঁপাচ্ছে ‘স্টারি নাইটস নেল আর্ট’।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by YouTube (@youtube)

স্যান্ডি ক্রিস্টাল একজন নেল আর্টিস্ট। নেল পালিশের (Nail Polish) বদলে নখে নানা নকশা করে আরও আকর্ষণীয় করে তোলা তাঁর পেশা। নখেই তিনি ফুটিয়ে তুলেছেন বিখ্যাত ছবি ‘স্টারি নাইটস’। নীল, সাদা, সবুজ রং আর স্বচ্ছ নেলপালিশে নখই যেন ক্যানভাস। পাঁচ আঙুলের প্রতিটি নখেই সেই নিখুঁত কাজ। দেখলে চমকাতেই হচ্ছে।

লন্ডনের এক সমাজকর্মী পরিবেশ বদল সম্পর্কে বার্তা দিতে গিয়ে নেল আর্টের আশ্রয় নিয়েছেন। আর সেখানেই ফুটে উঠেছে স্টারি নাইটস। এমন ঘন নীল রাতের আকাশে তারাদের খেলা দেখার দিন হয়ত শেষ হয়ে আসছে দূষণের দাপটে। এই বার্তা দিতে চেয়েছেন ওই সমাজকর্মী। ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করে দেখানো হয়েছে নেল আর্টের বিস্তারিত। প্রথমেই ঘন নীল রঙে ভরিয়ে তোলা হয়েছে নখ। তারপর সেখানে সাদা আর অল্প সবুজ রং দেওয়া হয়েছে। তারপর তিনটি রং মেশানো হয়েছে। এরপর নখে স্বচ্ছ নেলপালিশ দেওয়ায় ওই মিশ্রিত রং আরও ফুটে উঠেছে। অবিকল যেন ভ্যান গঘের আঁকা!

[আরও পড়ুন: ব্রণর সমস্যা কমাতে পারে গর্ভনিরোধক ওষুধ! কী বলছেন গবেষকরা?]

নেল আর্টের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর অন্তত ৩০ হাজা ভিউ হয়েছে। লাইক আর কমেন্টের বন্যা। বলা হচ্ছে, ভিডিওটি একবার দেখলে বারবার দেখতে ইচ্ছে করবে, কাটবে না বিস্ময়। নেটিজেনদের বক্তব্য, ভিডিওটি দেখে ওই আর্ট যতটা সহজ মনে হচ্ছে, ততটা সহজ নয় মোটেও। খুব ভাল শিল্পী না হলে এই ছবি নখে ফুটিয়ে তোলা সম্ভবই নয়। আর ফ্যাশন সচেতন লোকজন বলছেন, এ তো নেল আর্টের সংজ্ঞাই বদলে দিয়েছে! 

[আরও পড়ুন: বারবার পাসওয়ার্ড ভুলে যান? সমস্যা মেটাতে ‘Passkey’ ফিচার আনছে গুগল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে