BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ক্রিম মাখলেই ফর্সা হবে বিকিনি লাইন! ‘কুরুচিকর’ বিজ্ঞাপনে ক্ষুব্ধ নেটদুনিয়া

Published by: Sayani Sen |    Posted: July 4, 2021 3:25 pm|    Updated: July 4, 2021 3:25 pm

Netizens criticise viral ad promoting lightening serum for bikini line ।Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি মোটা? বেঁটে? কালো? এমনই নানা ‘সমস্যা’ দূর করতে বিজ্ঞাপনের মাধ্যমে বিভিন্ন রকমের দ্রব্যসামগ্রী ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। ভাবনাচিন্তা না করে অনেকে আবার সেই সমস্ত সামগ্রীর দিকে হাতও বাড়ান। সুফল পান কিনা, তা তর্কসাপেক্ষ। তবে রূপ কিংবা শারীরিক গঠনের আকার পরিবর্তনের আশা যে প্রায় সারাক্ষণই আপনার অন্তরাত্মাকে খোঁচা দিতে থাকে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। আর সেই সুযোগে বাণিজ্যিক ফায়দা তোলে কিছু সংস্থা। তবে ব্যবসায়িক লাভের কথা ভাবতে গিয়েই এবার বিপাকে পড়ল এক সংস্থা। নেটদুনিয়ায় চরম কটাক্ষের শিকার হতে হল ওই সংস্থাটিকে।

সম্প্রতি ফরসা হওয়ার ক্রিমের একটি বিজ্ঞাপন (Advertisement) প্রকাশ্যে আসে। যাতে দেখানো হয় একজন তরুণী মডেল চেয়ারে বসে রয়েছেন। তাঁর গোপনাঙ্গের সামনে একটি পাকা পেঁপে রাখা হয়েছে। যাতে স্পষ্ট ওই সংস্থা ঠিক কী বোঝাতে চাইছে। দাবি করা হয়, অন্তর্বাস পরার ফলে মহিলাদের তৈরি হওয়া বিকিনি লাইনের (Bikini Line) কালো দাগ অনায়াসে তুলে দেবে লেবুর গুণযুক্ত ওই ক্রিম। যার দাম নেহাত কম নয়। ১৩৯৮ টাকা। তবে যিনি ওই ক্রিমটি কিনবেন তিনি ৪২ শতাংশ ছাড় পাবেন। অর্থাৎ ক্রিমটির দাম কমে দাঁড়াবে ৭৯৯ টাকা।

[আরও পড়ুন: দেশের মাটিতে ‘পাকিস্তানি’ পোশাকের শোরুম পুনীত কৌরের, কী প্রতিক্রিয়া নেটিজেনদের?]

এই বিজ্ঞাপনটি সামনে আসার পরই তা নজর কাড়ে নেটিজেনদের। বিজ্ঞাপনের ছবিতে মডেলের গোপনাঙ্গের কাছে পাকা পেঁপের ব্যবহার মেনে নিতে পারছেন না কেউই। শুধুমাত্র ব্যবসায়িক স্বার্থে মহিলাদের পণ্য করে তোলা হয়েছে বলেই দাবি। কেউ কেউ তো আবার এই ‘কুরুচিকর’ বিজ্ঞাপন নিয়ে কথা বলতেই নারাজ।

কারও মতে, গোপনাঙ্গ মেলানিন বেশি থাকার ফলে তুলনামূলক বেশি কালো হওয়াই স্বাভাবিক। আসল কথা প্রচার না করে বিজ্ঞাপনে ভুয়ো আশ্বাস বলেও মনে করছেন কেউ কেউ।

তবে নারীবাদীরা আবার বিষয়টিকে একটু অন্যভাবে দেখছেন। তাঁদের মতে, পুরুষদের তুলনায় মহিলাদের ফরসা হওয়ার জন্য বেশি ক্রিম বাজারে বিক্রি হয়। বর্তমান যুগেও গুণের বদলে কেন একজন মহিলার রূপ নিয়ে বেশি কাটাছেঁড়া হবে, তা নিয়ে প্রশ্ন অনেকের।

[আরও পড়ুন: ফ্যাশনের নয়া ট্রেন্ডে গা ভাসিয়ে শাড়িতেই বানান পকেট, জেনে নিন পদ্ধতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement