Advertisement
Advertisement

Breaking News

Met Gala 2024

হুগলির ছেলে সব্যসাচী ‘মেট গালা’য়, প্রথম কোনও ভারতীয় ফ্যাশন ডিজাইনার গড়লেন ইতিহাস

বিদেশের মাটিতে মাইলস্টোন গড়লেন বাঙালি ছেলে সব্যসাচী মুখোপাধ্যায়।

Sabyasachi Mukherjee, first Indian designer walked Met Gala carpet
Published by: Sandipta Bhanja
  • Posted:May 7, 2024 7:48 pm
  • Updated:May 7, 2024 7:50 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মেট গালা’ (Met Gala 2024) মানেই ফ্যাশন প্যারেড। ভিন্ন ডিজাইনের চোখধাঁধানো পোশাক। ২০২৪ সালের থিম ‘গার্ডেন অফ টাইম’। আর সেখানকার লাল গালিচাতেই প্রথম কোনও ভারতীয় ফ্যাশন ডিজাইনার হাঁটলেন। সব্যসাচী মুখোপাধ্যায়ের (Sabyasachi Mukherjee) হাত ধরেই যে চব্বিশের মেট গালায় ভারতীয় ফ্যাশন দুনিয়া ইতিহাস গড়ল, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না।

সব্যসাচী মুখোপাধ্যায় আদতে হুগলির ভূমিপুত্র। কলকাতার ছেলে ভারত জয় করার পর এগিয়েছেন বিশ্বজয় করতে। মুম্বই বহু আগেই আপন করে নিয়েছে বাংলার সব্যসাচীকে। ছবিতে নায়ক-নায়িকার সাজ থেকে শুরু করে তারকাদের বিয়ের আসর, এই বাঙালি ছেলের পোশাক ছাড়া সত্যিই ‘সম্পন্ন’ হয় না। কে হবেন সব্যসাচীর ক্যালেন্ডার গার্ল বা শো স্টপার?- এই নিয়েও বেশ রেষারেষি রয়েছে মুম্বইয়ের স্টার-দের মধ্যে। কারণ, মায়ানগরীর গ্ল্যামারদুনিয়ার বিশ্বাস, সব্যসাচী মানেই ‘আলাদা’, যা কিছু ইউনিক। তাঁর ডিজাইন করা পোশাকের ছবি বেরয় বিদেশি পত্রিকায়। জগৎ দেখে এই বঙ্গপুত্রের ম্যাজিক।

Advertisement

Advertisement

প্রতি বছর নিউ ইয়র্ক শহরে দু’বার করে নিজের সে বছরের কাজ দেখাতে যান হুগলির ভূমিপুত্র। যে সে জায়গায় নয়। ‘বার্গডর্ফ গুডম্যান’-এর শোরুমে প্রাধান্য পায় বাঙালি ছেলের কারুশিল্প। ১৯ শতকে চালু হওয়া এই ঐতিহাসিক দোকানে সব্যসাচীর নকশা করা পোশাক কিনতে আসেন ম্যানহ্যাটনের হাইপ্রোফাইল তারকারা। দক্ষিণ কলকাতায় রয়েছে তাঁর বহু পুরনো বিপণি। সেখানেও ভিড় জমান সব্যসাচীপ্রেমীরা। এবার ‘মেট গালা’ অভিষেক হল তাঁর।

এই প্রথম ভারতের কোনও ফ্যাশন ডিজাইনার (Indian Fashion Designer) মেট গালার রেড কার্পেটে হাঁটলেন। মঙ্গলবার অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। পশ্চিমী বিনোদুনিয়ার তারকাদের ভিড়ের মাঝেও চোখধাঁধিয়ে দিল সব্যসাচীর সাজপোশাক। পরনে শার্ট প্যান্ট, তার সঙ্গে লম্বা কোট। আর গলায় নিজের ডিজাইন করা হিরে-মুক্তো, পান্নার গয়না। সোশাল মিডিয়ায় নিজের বেশভূষার ছবি শেয়ার করে বিশদে জানিয়েছেন সব্যসাচী। ফ্যাশন ডিজাইনার জানালেন, তাঁর পরনে ছিল সব্যসাচী রিসর্ট ২০২৪’ কালেকশনের কটন ডাস্টার কোট। তার সঙ্গে মুক্তো, পান্না, হিরের মাল্টিলেয়ারড নেকলেস। এটাও সব্যসাচীর ‘হাই জুয়েলারি’ কালেকশনের অঙ্গ।

[আরও পড়ুন: এই গরমে বিয়েবাড়ি! কোন ম্যাটেরিয়ালের শাড়ি পরলে ফুরফুরে থাকবেন দিনভর?]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sabyasachi (@sabyasachiofficial)

নিউ ইয়র্কের রাস্তার ভারতীয় ফ্যাশন ডিজাইনের বেশ কয়েকটি ফ্যাশনেবল ছবি দেখা গেল। যা কিনা বর্তমানে নেটপাড়ার চর্চায়। অনুরাগীরা সব্যসাচীর ফ্যাশন অবতারে মুগ্ধ। পাশাপাশি ‘মেট গালা’য় ইতিহাস গড়ার জন্য শুভেচ্ছাও জানিয়েছেন অনেকে। উল্লেখ্য, চলতি বছরে সব্যসাচী মুখোপাধ্যায়েরই ডিজাইন করা শাড়ি পরে ‘মেট গালা’র লাল গালিচা কাঁপিয়েছেন আলিয়া ভাট (Alia Bhatt)। বলিউড ‘গাঙ্গুবাই’য়ের লুকে প্রায় মুর্চ্ছা যাওয়ার জোগাড় পশ্চিমী বিনোদুনিয়ার পাপারাজ্জিদের।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sabyasachi (@sabyasachiofficial)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ