১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চটজলদি ত্বকের জেল্লা ফিরে চান? রোজকার রূপচর্চায় রাখুন অ্যালোভেরা

Published by: Akash Misra |    Posted: December 8, 2022 9:07 pm|    Updated: December 8, 2022 9:07 pm

Skincare routine with aloe vera | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্বক ভাল রাখতে অ্যালোভেরার চেয়ে ভাল কিছু আর থাকতেই পারে না। রোজকার রূপটানে যদি এই অ্যালোভেরা জেলকে সঙ্গী করে নিতে পারেন, তাহলে যৌবন আপনার হাতের মুঠোয়! কিন্তু কীভাবে অ্যালোভেরাকে ব্যবহার করবেন আপনার রূপটানে? রইল সহজ কিছু টিপস–

শীতকাল হোক কিংবা গরমকাল রোজ রাতে শোয়ার আগে অ্যালোভেরা জেল মাখার অভ্যাস করে ফেলুন। তবে এক্ষেত্রে অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিতে পারেন ভিটামিন ই অয়েল। ত্বকের বলিরেখা দূর করতে খুব সাহায্য করবে অ্যালোভেরা ও ভিটামিন ই অয়েল।

অ্যালোভেরার সঙ্গে কিছুটা পরিমাণ গোলাপ জল ভাল করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটিকে মুখে, পিঠে, গলায় ভাল করে মেখে নিন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে কয়েক দিন এই মিশ্রণটি ব্যবহার করুন। দেখবেন ত্বকে জেল্লা ফিরে পেয়েছেন।

[আরও পড়ুন: প্রেমিকার মন জিতে নিতে চান? নিয়মিত করুন রূপচর্চা, রইল সহজ টিপস]

এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক চা চামচ ল্যাভেন্ডার অয়েল আর চার ফোঁটা রোজ অয়েল একটা পাত্রে ভাল করে মিশিয়ে নিন। রাতে ঘুমোতে যাওয়ার আগে ভাল করে মুখ পরিষ্কার করে নিয়ে মেখে নিন। এর পর হাত দিয়ে হালকা মাসাজ করে নিতে পারেন সকালে উঠে দেখবেন আপনার মুখ একেবারে ঝকঝকে হয়ে উঠেছে।

অ্যালোভেরা জেল ব্যবহার করার আগে একটি বিষয় মাথায় রাখা অবশ্যই জরুরি। বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে তা থেকে পাতা কেটে নিয়ে সেই জেল ব্যবহার করুন, নয়তো একদম স্বচ্ছ অ্যালোভেরা জেলের কৌটো কিনে নিন। বাজারে আজকাল নানা রাসায়নিক মেশানো অ্যালোভেরা জেল মেলে। এতে অ্যালোভেরার গুণ পাওয়া যায় না।

[আরও পড়ুন: পার্লারে গিয়ে কাড়ি কাড়ি খরচের কী দরকার! রান্নাঘরেই রয়েছে রোজকার রূপচর্চার উপাদান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে