BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শুধু শরীরের দুর্গন্ধ দূর করতেই নয়, সুগন্ধীর অন্য চার ব্যবহার আপনাকে অবাক করবে

Published by: Sayani Sen |    Posted: August 3, 2020 6:02 pm|    Updated: August 3, 2020 6:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইরে কাঠাফাটা রোদ। আপনাকে প্রয়োজনে বেরতেই হবে। হালকা মেক আপ করলেন। কিন্তু গায়ে একটু সুগন্ধী না লাগিয়ে বেরনোর কথা ভাবতে পারেন কখনও? একা আপনি নন, আপনার মতো অনেকেরই অবস্থা এরকম। সুগন্ধী ছাড়া তাঁরা কিছু ভাবতেই পারেন না। আর পারবেনই বা কী করে? কারণ, গরম, প্যাচপ্যাচে আবহাওয়ায় সারাদিন ঘোরাফেরার পরেও আপনাকে তরতাজা রাখে সুগন্ধীই। কিন্তু জানেন কী নিত্য ব্যবহৃত সুগন্ধী শুধু আপনাকে তরতাজা করে তুলতেই নয় আরও নানা কাজে লাগতে পারে। অবাক হবেন না? তার চেয়ে বরং জেনে নিন কোন কোন কাজে আপনি ব্যবহার করতে পারেন সুগন্ধী।

Deodorant

ধরুন বর্ষাকালে বাড়িতে রুম ফ্রেশনার শেষ হয়ে গিয়েছে। অথচ একঝাঁক অতিথি আসার কথা। কিন্তু ঘরের স্যাঁতস্যাঁতে গন্ধের কথা ভেবেই আপনার লজ্জা লাগছে। এই পরিস্থিতিতে লজ্জার হাত থেকে আপনাকে বাঁচাতে পারে একমাত্র সুগন্ধী। ঘরের কোণে সুগন্ধীর শিশি বা বোতলের ঢাকা খুলে কিংবা তুলো ভিজিয়ে ঘরের আনাচে-কানাচে রেখে দিন। তাহলেই সুগন্ধে ভরপুর হয়ে যাবে আপনার সুখী গৃহকোণ।

প্রচণ্ড গরমে বেশিরভাগ মহিলারই স্তনের নিচের দিকের অংশ ঘামে ভিজে যায়। অনেক সময় ওই জায়গায় ছোট ছোট দানা দানা ফুসকুড়িও তৈরি হয়। তাঁরা ওই অংশে সামান্য সুগন্ধী দিয়ে তারপর পোশাক পরতে পারেন। তাহলে ওই অংশে ঘাম হবে না। এছাড়া হাঁটুর নিচের অংশেও অনেক সময় ঘাম জমে সমস্যা হয়। রেহাই পেতেও আপনি সুগন্ধী কাজে লাগাতে পারেন।

Deodorant

[আরও পড়ুন: মাস্কের দাপটে ঠোঁট রাঙাতে পারছেন না? লিপস্টিকের অন্য ৫ ব্যবহার জানলে চমকে যাবেন]

পার্লারে যাওয়ার ঝক্কি কমাতে অনেকেই অবাঞ্ছিত পায়ের লোম তোলার জন্য রেজার ব্যবহার করেন। লোম তোলার পর অনেকেরই হাত, পা জ্বালা করে। ওই জ্বালা কমানোর জন্য সুগন্ধী ব্যবহার করতে পারেন।

Razor

আচমকা আপনাকে বেরতে হবে। আপনার সাধের নখের নেলপলিশের যাচ্ছে তাই অবস্থা। অথচ বাড়িতে নেই নেলপলিশ রিমুভার নেই। এই পরিস্থিতিতে আপনাকে বাঁচাতে পারে একমাত্র সুগন্ধী। দু-একবার স্প্রে করে তুলো দিয়ে ঘষে নিন। তাতেই দেখবেন এবড়ো খেবড়ো নেলপলিশ থেকে মুক্তি পেয়েছেন আপনি।

Nailpolish

[আরও পড়ুন: লকডাউনে কেনাকাটা শিকেয়? আলমারির পুরনো শাড়ি দিয়েই বানিয়ে ফেলুন নতুন পোশাক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement