২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

করোনা আবহে নতুন গয়না রুপোর মাস্ক, বিয়ের বাজারে চাহিদা তুঙ্গে

Published by: Sulaya Singha |    Posted: May 25, 2020 10:17 pm|    Updated: May 25, 2020 10:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের সময় পানপাতা দিয়ে চোখ না ঢাকতে পারলেও মাস্ক দিয়ে মুখ ঢাকা চাই-ই-চাই। করোনা আবহে এটাই যেন সাত পাকে বাঁধা পড়ার অন্যতম রীতি হয়ে দাঁড়িয়েছে। আর বিয়ের পিঁড়িতে তো যে সে মাস্ক পরে বসে পড়লেই হল না। এও তো এখন অলঙ্কার তুল্যই। ঠিক এই কথা মাথায় রেখেই রুপোর মাস্ক বানিয়ে ফেলেছেন এক স্বর্ণ ব্যবসায়ী।

হ্যাঁ ঠিকই পড়েছেন। লকডাউনের আবহে বিয়ের বাজারে এর চাহিদাও কম নয়। দাম? হাতের মুঠোয়। বিয়ের গয়নায় এর চেয়ে ঢের বেশি খরচ হয়। বিষয়টা তাহলে আরও একটু খুলে বলা যাক।

[আরও পড়ুন: করোনা মোকাবিলার ব্রহ্মাস্ত্র মিষ্টি! বাজারে এল ১১টি ভেষজের ‘ইমিউনিটি সন্দেশ’]

কর্ণাটক-মহারাষ্ট্রের সীমান্তবর্তী বেলগাম জেলায় একটি গয়নার দোকান রয়েছে সন্দীপ সাগাওকরের। লকডাউনের বাজারে লাফিয়ে বাড়ছে সোনার মূল্য। তাছাড়া করোনা মোকাবিলায় সকলেই গৃহবন্দি। তাই বিক্রিবাটা একপ্রকার শিকেয় উঠেছে। এমন পরিস্থিতিতে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে অভিনব পন্থা অবলম্বন করলেন সন্দীপ। নোভেল করোনা ভাইরাসের রাজত্বে সবচেয়ে বেশি চাহিদা মাস্কের। তাই রুপো দিয়েই তৈরি করে ফেললেন মাস্ক। অন্য মাস্কের মতোই কানের দু’দিকে ইলাস্টিক সেঁটে বসবে। আর মুখ ঢাকা থাকবে রুপোর আস্তরণে। তাতে আবার নকশাও করা। হাজার হোক, বর-কনে পরবে। সন্দীপ বলেন, “অন্য ব্যবসার মতোই করোনার জেরে আমার ব্যবসাও জোর ধাক্কা খেয়েছে। তারপরই রুপোর মাস্ক বানানোর ব্যাপারটা মাথায় এল। ফলও মিলল হাতেনাতে। দারুণ চাহিদা। প্রচুর অর্ডার পাচ্ছি। অনেকে আবার বিয়েতে উপহার দেওয়ার জন্যও কিনছেন। দিন দুয়েক আগে অর্ডার দিলেই চলবে।” কিন্তু এই মাস্ক মুখে তুলতে কত খরচ করতে হবে?

সন্দীপ জানাচ্ছেন, মাস্কের ওজন ২৫ থেকে ৩৫ গ্রাম। আর মূল্য আড়াই থেকে সাড়ে তিন হাজার টাকা। সেরা মানের N95 মাস্ক কিনতেও প্রায় এমনই খরচ। সুতরাং বিয়ে উপলক্ষে এমন মাস্কের চাহিদা ঠিক কতখানি, তা আন্দাজ করাই যায়। সন্দীপের এই সৃষ্টি উদ্বুদ্ধ করেছে সেই এলাকার অন্য স্বর্ণ ব্যবসায়ীদেরও। তাঁরাও রুপোর মাস্ক তৈরি শুরু করেছেন। মেঘাচ্ছন্ন আকাশে রুপোলি বিদ্যুতের মতোই যেন করোনা আবহে আলোর ঝলক হয়ে ফুটে উঠছে রুপোর মাস্ক।

[আরও পড়ুন: নেটদুনিয়া কাঁপাচ্ছে করোনা ভাইরাস হেয়ারস্টাইল, আপনিও বাড়িতে একবার চেষ্টা করবেন নাকি?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement