BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৮  সোমবার ১০ মে ২০২১ 

READ IN APP

Advertisement

কাচতে হবে না, নিজে থেকেই পরিষ্কার হবে অন্তর্বাস! দাবি মার্কিন সংস্থার

Published by: Abhisek Rakshit |    Posted: February 21, 2021 8:12 pm|    Updated: February 21, 2021 8:12 pm

underwear

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটানা বেশ কয়েকদিন একই অন্তর্বাস পরিধান করেন! সাধারণত বিষয়টি একেবারেই অস্বাস্থ্যকর। সম্ভাবনা থাকে রোগ ছড়ানোরও। তাই কেউই এই কাজটি করতে পছন্দ করেন না। কিন্তু কখনও যদি শোনেন, একটানা বেশ কয়েকদিন একই অন্তর্বাস পরে থাকলেও কোনও অসুবিধা হবে না। এমনকী ওই অন্তর্বাস কাচতেও হবে না। নিজে থেকেই তা পরিষ্কার হয়ে যাবে! শুনতে অবাক লাগলেও এমনই অন্তর্বাস এবার বিক্রি করছে আমেরিকার (America) মিনেসোটার (Minnesota) একটি সংস্থা।

HercLéon নামে ওই সংস্থার দাবি, তাদের তৈরি ‘কিরবি’ অন্তর্বাস বিশ্বের সবচেয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন। দিন, সপ্তাহ এমনকী গোটা এক মাসও যা না কাচলে চলবে। কারণ এই অন্তর্বাসটি নিজে থেকেই পরিষ্কার হয়ে যায়। জানা গিয়েছে, বাঁশ, ইউক্যালিপটাস, beechwood এবং তামার সাহায্যে তৈরি হার্কফাইবার (HercFiber) নামে এক ধরনের কাপড় দিয়ে কিরবি অন্তর্বাস তৈরি করা হয়েছে। এটি নিজে থেকেই পরিষ্কারও হয়ে যায়। সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই কিরবি অন্তর্বাস নিজে থেকেই সমস্ত ব্যাকটেরিয়াকে ধ্বংস করে দেয়। তবে প্রত্যেকদিন ব্যবহারের পর এটিকে শুধু মেলে রাখতে হবে। তাহলেই এটি পুনরায় ব্যবহারযোগ্য হয়ে যাবে। এমনকী ১০০ দিন এটি ব্যবহারেও কোনও অসুবিধা হবে না বা দুর্গন্ধও ছড়াবে না। এমনটাই দাবি ওই কোম্পানির।

[আরও পড়ুন: পরনে মেয়েদের পোশাক, কানে দুল, কী বার্তা দিচ্ছেন ডিজাইনার সব্যসাচীর পুরুষ মডেল?]

তবে এই প্রথম নয়, এর আগেও এধরনের একাধিক প্রোডাক্ট বাজারে এনেছে এই সংস্থাটি। যার মধ্যে অনেকগুলিই বেশ জনপ্রিয়ও। যেমন- নিজে থেকেই পরিষ্কার হয়ে যাওয়া মোজা, টি-শার্ট এবং চাদর। কিন্তু কীভাবে এই জিনিসটি তৈরির কথা HercLéon-এর প্রতিষ্ঠাতা ওয়েনসেসলাসের মাথায় এল? সেই উত্তরও মিলেছে সংস্থার ওয়েবসাইটে। জানা গিয়েছে, একবার ঘুরতে গিয়ে পোশাক কম থাকায় যথেষ্ট বিপাকে পড়েছিলেন ওয়েন। তারপরই বাড়ি ফিরেই এই নিয়ে ভাবনাচিন্তা শুরু করেন। পরবর্তীতে তাঁরই মাথা থেকে এরকম পোশাক তৈরির উপায় বের হয়। পরবর্তীতে তাতে সফলও হন ওয়েন।

[আরও পড়ুন: চোখের তলায় কালি নিয়ে চিন্তিত? রোজকার ডায়েটে এই খাবারগুলি থাকলেই বাজিমাত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement