BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সানস্ক্রিন মাখলেই ঘেমে যাচ্ছেন? এই ৪ উপায়ে দূর করুন সমস্যা

Published by: Akash Misra |    Posted: May 2, 2022 6:01 pm|    Updated: May 2, 2022 6:01 pm

Tips for Applying Sunscreen to Your Face | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রচণ্ড গরম। কড়া রোদ। ত্বক যাতে পুড়ে না যায়, তারজন্য সানস্ক্রিন মাখছেন। কিন্তু সানস্ক্রিন মাখলেই বাড়ছে ঘাম! কী উপায়? অনেকেই এরকম সমস্যার সম্মুক্ষীন হন। ভেবেই পান না কী করবেন। ফলে সানস্ক্রিন মাখাই ছেড়ে দেন। তবে খুব সহজেই এই সমস্যা থেকে দূর করা যায়! কীভাবে? রইল টিপস (Beauty Tips)

১) রোদে বের হওয়ার অন্তত ১৫ মিনিট আগে সানস্ক্রিন মেখে নিন। প্রয়োজনে সানস্ক্রিন মেখে ফ্যানের হাওয়ায় মুখ শুকিয়ে নিন। দেখবেন অসুবিধা হবে না।

[আরও পড়ুন: ওটস খেলে ওজন কমে, মাখলে ফেরে ত্বকের জেল্লা, রূপচর্চার টিপস দিলেন বিশেষজ্ঞরা]

২) সঠিক এফপিএফ দেখেই সানস্ক্রিন কিনুন। বেশি এসপিএফ মানেই ভাল, তা কিন্তু একেবারেই নয়। বরং আমাদের এখানের তাপমাত্রা অনুযায়ী, ৩০ থেকে ৩৫ এসপিএফযুক্ত সানস্ক্রিন হলেই কাজ চলে যাবে।

৩) সানস্ক্রিনের সঙ্গে কয়েক ফোঁটা জল মিশিয়ে নিন। মিশিয়ে নিতে পারে গোলাপ জলও। তারপর শরীরের নানা অংশে লাগিয়ে নিন। জল শরীরের রোমকূপকে ঠান্ডা রাখবে, সানস্ক্রিনের মধ্যে থাকা রাসায়নিকের ঘনত্বকেও জল অনেকটা লঘু করে দেবে। ফলে ঘাম কম হবে।

Sunscreen

৪) ত্বকের প্রকৃতি তৈলাক্ত হলে খুব বেশি ঘাম হয়। সে ক্ষেত্রে সোয়েট ফ্রি কিংবা ম্যাটিফাইং সানস্ক্রিন ব্যবহার করুন। ব্যবহার করতে পারেন সানস্ক্রিন জেল বা স্প্রে। এতে ঘাম কম হবে।

তবে বিশেষজ্ঞরা বলছেন, যেকোনও সানস্ক্রিন ৬ ঘণ্টাই কাজ করে, তাই ব্যাগে সানস্ক্রিন রাখুন। প্রয়োজনে মুখ ধুয়ে নিয়ে ফের মেখে নিতে পারেন। শুধু রোদে নয়, অনেকক্ষণ সময় ধরে কম্পিউটারে কাজ করলেও, সানস্ক্রিন ব্যবহার করুন।

Sunscreen

[আরও পড়ুন: এক কোয়া রসুনেই ফিরবে ত্বকের জেল্লা! জেনে নিন কীভাবে করবেন রূপচর্চা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে